পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানালেন রেজাউল করিম লাভলু


প্রকাশের সময় : মার্চ ২৫, ২০২৩, ৬:২২ অপরাহ্ণ / ১০৩
পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানালেন রেজাউল করিম লাভলু
মোঃ শরিফ মিয়া জামালপুরঃ চরআমখাওয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ও সানন্দবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক রেজাউল করিম লাভলু  বলেন, বছর ঘুরে আবার আমাদের মাঝে চলে এসেছে মহান রাব্বুল আলামীনের পক্ষ থেকে রহমত,মাগফেরাত ও নাজাতের মাস।
এই মাসে আল্লাহ আমাদের সবাইকে আত্নশুদ্ধির একে অপরের সুযোগ করে দেন। পবিত্র রমজান উপলক্ষে আমরা বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানদের জানাই  প্রাণঢালা শুভেচ্ছা ও মোবারকবাদ।
এই নেতা  বলেন, পবিত্র রমজান মাসে একজন রোজাদার মহান রাব্বুল আল আমিনের কাছে করুণা ভিক্ষা করলে সন্তুষ্টচিত্তে তিনি বান্দাকে ক্ষমা করে দেন। এই পবিত্র মাহে রমজানে একজন প্রকৃত মুমিন ব্যক্তি সারাদিন সব ক্ষেত্রে সংযমী থাকেন আল্লাহর নৈকট্য লাভের আশায়।
তিনি আরও বলেন, রমজান মাস হলো বরকতের মাস, কেননা মানুষের গুণাহগুলোকে দূরীভূত করে তার আত্মিক ও আধ্যাত্মিক পূর্ণতার ক্ষেত্র সৃষ্টি করে সিয়াম সাধনা। অবশ্য রোজা রাখার উদ্দেশ্যটাও পাপ থেকে বিরত থাকা, ইমান ও তাকওয়া অর্জন করা। সুতরাং রমজান মাসের অবদান বহুমাত্রিক ও সর্বজনীন।
 হিংসা-বিভেদ, অন্যায়, জুলুম, অবিচার এবং লোভ-লালসাসহ সব ধরনের পাপকাজ থেকে বিরত থাকার এক মহান শিক্ষা দেয় মাহে রমজান। এ শিক্ষাকে বুকে ধারণ করে নিজেদের পবিত্র মানুষ হিসেবে গড়ে তুলতে আমাদের ব্রতী হতে হবে।
 সাধারণ সম্পাদক আরো বলেন, মানবাধিকার, সাম্য, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ রক্ষায় মুসলমানদের সচেষ্ট থাকতে হবে। রমজান মাস সমবেদনা ও সহযোগিতা প্রদর্শনের মাস এবং এটি সবর ও ধৈর্যের মাস। মাহে রমজানের ফজিলত ও মর্যাদা অনন্য ও অতুলনীয়। মাহে রমজান প্রতিটি মুসলমানের জীবনে বয়ে আনুক শান্তি-সুখের বার্তা, সবার জীবন হয়ে উঠুক মঙ্গলময়, মহান আল্লাহ রাব্বুল আল আমিনের দরবারে  এ প্রার্থনা জানাই।