রোনালদিনহো আসবেন বাংলাদেশে


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২১, ২০২৩, ৭:৫৪ অপরাহ্ণ / ৬৯
 রোনালদিনহো আসবেন বাংলাদেশে

স্পোর্টস

 বাংলাদেশ সফরে এসেছিলেন কিছু দিন আগেই  আর্জেন্টিনার বিশ্ব কাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। এবার বাংলাদেশে আসতে পারেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো।মার্টিনেসের মতোই রোনালদিনহোকে বাংলাদেশে আনতে চাচ্ছেন ভারতীয় ক্রীড়া সংগঠক শতদ্রু দত্ত। পিএসজি, বার্সেলোনা ও এসি মিলানের হয়ে খেলা এই ফুটবলারকে আসন্ন দুর্গা পূজার আগে কলকাতা ও ঢাকা সফরে আনতে যাচ্ছেন তিনি।

কিংবদন্তি ব্রাজিলিয়ান মিডফিল্ডারের আসার দিনক্ষণ চূড়ান্ত না হলেও আগামী ১৫ অক্টোবর রোনালদিনহো বাংলাদেশে পা রাখতে যাচ্ছেন বলে জানা গেছে।

রোনালদিনহোর সংক্ষিপ্ত বাংলাদেশ সফরের সম্ভাব্য কার্যক্রম নিয়েও এখন পর্যন্ত কিছু চূড়ান্ত হয়নি। মূলত এ কারণেই রোনালদিনহোর বাংলাদেশ সফর নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি।

ভারতের ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্তের উদ্যোগে এর আগে দুই প্রয়াত কিংবদন্তি ফুটবলার পেলে ও দিয়েগো ম্যারাডোনা কলকাতা সফরে এসেছিল। গত জুলাইয়ে আর্জেন্টিনার কাতার বিশ্বকাপজয়ী গোলরক্ষক মার্তিনেসকেও ঢাকায় আনার নেপথ্য কারিগর ছিলেন এই বাঙালি ক্রীড়া উদ্যোক্তা।

রোনালদিনহোর বাংলাদেশ সফরের বিষয়টি শতদ্রু দত্ত নিজেও বাংলানিউজকে নিশ্চিত করেছেন। তবে চূড়ান্ত দিনক্ষণ জানাননি তিনি।

২০০২ বিশ্বকাপজয়ী রোনালদিনহো ব্রাজিলের ক্লাব গ্রামিওর হয়ে ক্যারিয়ার শুরু করেন। এরপর পিএসজিতে খেলেন তিনি। সেখান থেকে বার্সেলোনায় যোগ দেন।

কাতালান ক্লাবটির হয়ে খেলেই বিশ্বসেরা ফুটবলারে পরিণত হন তিনি। তার ঝুলিতে রয়েছে বেশ কয়েকটি ফিফা বর্ষসেরার খেতাব। একবার জেতেন ব্যালন ডি’অরও।

ক্লাবপর্যায়ে অসংখ্য শিরোপাজয়ী এই মহাতারকা বিশ্বকাপ ছাড়াও ব্রাজিলের জার্সিতে জিতেছেন কোপা আমেরিকা ও কনফেডারেশন কাপের শিরোপা। ২০১৮ সালে ফুটবলকে বিদায় জানান তিনি।

এর আগে প্রথম ব্রাজিলিয়ান ফুটবলার হিসেবে বিশ্বকাপ ট্রফি ট্যুরের অংশ হয়ে বাংলাদেশে এসেছিলেন সাবেক সেলেসাও তারকা কাফু। এছাড়া বাংলাদেশ সফরে এসেছিলেন ব্রাজিলিয়ান তারকা গোলরক্ষক জুলিও সিজারও।