ArabicBengaliEnglishHindi

মিরপুরের সব কোম্পানির বাস ই-টিকিটিংয়ে যাত্রী নেবে কাল থেকে


প্রকাশের সময় : নভেম্বর ১৪, ২০২২, ৫:৩০ অপরাহ্ণ / ১৫
মিরপুরের সব কোম্পানির বাস ই-টিকিটিংয়ে যাত্রী নেবে কাল থেকে

নিজস্ব প্রতিবেদন:- রাজধানীর মিরপুর এলাকায় সব কোম্পানির বাস ই-টিকিটিংয়ের আওতায় আসছে রোববার থেকে। আর ঢাকা শহরের সব বাস কোম্পানিকে ই-টিকিটিংয়ের আওতায় আনা হবে আগামী ৩১ জানুয়ারির মধ্যে। এ ছাড়া ঢাকা ও আশপাশের জেলায় চলাচলকারী দেশের সব বাস কোম্পানিকে আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে ই-টিকিটিংয়ের আওতায় আনা হবে।

শনিবার রাজধানীর ইস্কাটন এলাকায় ঢাকা সড়ক পরিবহণ মালিক সমিতি আয়োজিত ‘রাজধানী ঢাকার গণপরিবহণে ই-টিকিটিং পদ্ধতি চালু’ বিষয়ক এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

ই-টিকিটিংয়ের কাজটি সঠিকভাবে পরিচালনার জন্য জনবল নিয়োগ করা কথা জানিয়ে এনায়েত উল্লাহ বলেন, যাত্রীদের অভিযোগ ও সমস্যার সমাধানে ঢাকায় মনিটরিং সেল করা হয়েছে। দুজন কর্মকর্তা এটি সমন্বয় করবেন।অভিযোগ জানানোর জন্য তিনটি হটলাইন নম্বর ব্যবহার করা হবে। হটলাইন নম্বরগুলো হচ্ছে ০১৬১৮৯৩৩৫৩১, ০১৬১৮৯৩৬১৮৫, ০১৮৭০১৪৬৪২২।

খন্দকার এনায়েত উল্লাহ জানান, ২০ নভেম্বেরর মধ্যে মালিক সমিতির পক্ষ থেকে আটজন কর্মী নিয়োগ দেওয়া হবে। তারা বিভিন্ন বাসে ঘুরে ঘুরে চেকিং করবেন। পাশাপাশি প্রতিটি বাস কোম্পানির পক্ষ থেকে কয়েকজন করে চেকার রাখা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ঢাকা সড়ক পরিবহণ মালিক সমিতির দপ্তর সম্পাদক সামদানী খন্দকার, বিভিন্ন বাস কোম্পানির এমডি ও চেয়ারম্যান এবং মিরপুর, ফুলবাড়িয়া, সায়েদাবাদ ও গুলিস্তান শ্রমিক ইউনিয়নের নেতারা।

%d bloggers like this: