ArabicBengaliEnglishHindi

কুড়িগ্রামে ভূমি কর্মকর্তাকে পেটালেন ইউপি চেয়ারম্যান


প্রকাশের সময় : ডিসেম্বর ১৩, ২০২২, ৭:৩০ অপরাহ্ণ / ২৯
কুড়িগ্রামে ভূমি কর্মকর্তাকে পেটালেন ইউপি চেয়ারম্যান

 জেলা প্রতিনিধি:-  কুড়িগ্রামের উলিপুরে এক ইউনিয়ন ভূমি কর্মকর্তা ইউপি চেয়ারম্যানের হাতে মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় চেয়ারম্যানসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছেন ভুক্তভোগী।

সোমবার (১২ ডিসেম্বর) বিকেলে উপজেলার থেতরাই ইউনিয়ন ভূমি অফিসে এ ঘটনা ঘটে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে উপজেলার থেতরাই ইউপি চেয়ারম্যান আতাউর রহমান তার শ্যালক শাহ আলমকে নিয়ে থেতরাই ভূমি অফিসে যান। এসময় শ্যালকের আট শতক জমির খারিজ ও খাজনা বিষয়ে অন্যায় আবদার করেন চেয়ারম্যান। এ নিয়ে বাগবিতণ্ডার একপর্যায়ে চেয়ারম্যান ও তার শ্যালক ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জসিম উদ্দিনকে গালিগালাজ ও বেধড়ক মারধর করে ৩৩ হাজার ৩১০ টাকা ও একটি মোবাইলফোন ছিনিয়ে নিয়ে প্রাণনাশের হুমকি দেন। পরে উপস্থিত লোকজন তাকে উদ্ধার করেন। খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলে যান এবং আহত কর্মকর্তাকে উদ্ধার করে উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ ঘটনায় আহত সহকারী ভূমি কর্মকর্তা জসিম উদ্দিন বাদী হয়ে রাতেই উলিপুর থানায় চেয়ারম্যান আতাউর রহমান (৫০), শাহ আলম (৫৫) ও অজ্ঞাতপরিচয় একজনসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেন।

এ বিষয়ে চেয়ারম্যান আতাউর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার শ্যালক শাহ আলমের আট শতক জমির খারিজ ও খাজনা নিতে ছয় মাস ধরে হয়রানি করছেন ভূমি কর্মকর্তা। আমি বিষয়টি নিয়ে কথা বলতে গেলে আমার শ্যালকের সঙ্গে তার বাগবিতণ্ডা ও একপর্যায়ে মারামারি লাগে। তবে আমি তাকে মারিনি, শুধু গালিগালাজ করেছি।

উপজেলা সহকারী কমিশনার কাজী মাহমুদুর রহমান বলেন, আমি খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই এবং উপস্থিত মানুষজনের কাছে ঘটনা শুনি। পরে আহত ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে নিয়ে আসি এবং হাসপাতালে ভর্তি করি।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আশরাফুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

%d bloggers like this: