হারানো ফোন উদ্ধারে বিসিপিআরটিএ এর বিশেষ ভূমিকা পালনে জনপ্রিয়তার শির্ষে


প্রকাশের সময় : অক্টোবর ৭, ২০২২, ৬:৩৯ অপরাহ্ণ / ৩০৭
হারানো ফোন উদ্ধারে বিসিপিআরটিএ এর বিশেষ ভূমিকা পালনে জনপ্রিয়তার শির্ষে
মাজহারুল ইসলাম পঞ্চগড় প্রতিনিধিঃ- পঞ্চগড়ের বোদায় হারানো মোবাইল ফোন উদ্ধারে বোদা উপজেলায় বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান অ্যাসোসিয়েশন (বিসিপিআরটিএ) এর সহায়তায়   অপ্পো “এ-৫৪” মোবাইল ফোন উদ্ধার করে বোদা থানায় হস্তান্তর করা হয়েছে।
গতকাল  ০৫ ই অক্টোবর  বৃহস্পতিবার   রাত ৭ঃ৩০ ঘটিকায় বোদা বাজার চৌধুরী মার্কেট সোনালী টেলিকম  প্রতিষ্ঠানের ওই মোবাইলটি রাজিব নামে একজন ব্যক্তি পাসওয়ার্ড আনলক করতে আসে, মোবাইল ফোন টির মালিক ওনি কিনা জানতে চাইলে বলেন ফোন টি তার ।
পরে মোবাইল ক্রয়ের রশিদ বা আইএমইআই  সহ মোবাইলের বক্স আছে কি না রাজিব কে জিজ্ঞাসা করিলে তার কাছে কিছুই নাই বলে জানান। এতে সোনালী টেলিকম এর স্বত্বাধিকারীর সন্দেহ হওয়ায় বিষয় টি  “বিসিপিআরটিএ” পঞ্চগড় জেলা সভাপতি ওমর ফারুকে জানানো হয়।
পরবর্তীতে বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন  বোদা উপজেলা কমিটির কতৃপক্ষ মিলে জিজ্ঞাসা করিলে একপর্যায়ে সে স্বীকার করে যে,  সে পেশায় একজন  অটোরিকশা চালক, গত কয়েক দিন আগে   ঠাকুরগাঁও শহরের স্বর্ন পট্টি থেকে এক ভদ্রমহিলা যাত্রী তার অটোরিকশায় উঠে এবং  ঠাকুরগাঁও শহরের আমাদের বাজার মার্কেটে অটোরিকশা থেকে  নামার পরে তার অটোরিকশায় “অপ্পো এ৫৪” মোবাইল ফোন টি রেখে যায়।
বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন যেহেতু মুঠোফোন দ্বারা অপরাধ দমনের আইন শৃঙ্খলা বাহিনী কে সহযোগিতা প্রদানে কাজ করে যাচ্ছে  তাই বিষয় টি বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন  এর মাননীয় মহাসচিব জনাব মোঃ হাজবুল আলম জুলিয়েট কে অবগত করা হলে তিনি মোবাইল ফোন টি নিকটস্থ থানায় হস্তান্তর করার নির্দেশনা দেন এবং বোদা থানার অফিসার ইনচার্জ কে অবগত করতে বলেন।
গতকাল রাতে বিসিপিআরটিএ এর কেন্দ্রীয় সদস্য মোঃ নুরুজ্জামান বোদা থানা অফিসার ইনচার্জ  জনাব সুজয় কুমার রায়ের কাছে মোবাইল ফোন উদ্ধারের বিষয় টি অবগত  করেন এবং  হারিয়ে যাওয়া বা চুরি হয়ে যাওয়া মোবাইল ফোন এর বৈধ কাগজ পত্র দেখাতে না পারলে উদ্ধার করার বিষয়ে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন। এভাবে বোদা বিসিপিআরটিএ এযাবত ৩০টি দামী মোবাইল ফোন উদ্ধার করে, প্রশাসন ও জনগনের কাছে ব্যাপক সুনাম অর্জন করেছে।