সোনারগাঁয়ে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন এ এইচ এম মাসুদ দুলাল


প্রকাশের সময় : অক্টোবর ২১, ২০২৩, ৮:৪৩ অপরাহ্ণ / ৬৮
সোনারগাঁয়ে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন এ এইচ এম মাসুদ দুলাল
 আলআমিন কবির সোনারগাঁও নারায়ণগঞ্জ। 
 শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক উপকমিটির সদস্য ও সাবেক ছাত্র নেতা এ এইচ এম মাসুদ দুলাল সোনারগাঁ উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন। 
২১ অক্টোবর( শনিবার)  বিকালে বারদী, হামছাদী,বানীনাথ পুর শ্রী শ্রী আখড়া সহ  ৮ থেকে ১০ টি মন্দির পরিদর্শন করেন। এরপর পূজা মন্ডপ পরিদর্শন শেষে  মন্দির কমিটির অনুরোধে ফটোসেশনে করেন।
পরে মন্দিরে উপস্থিত দর্শনার্থীদের উদ্দেশ্যে বলেন আমি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয়া শুভেচ্ছা ও প্রীতি জানাই। জাতির পিতার নেতৃত্বে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে সব ধর্মের মানুষ ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধে অংশ নেয়। অনেক ত্যাগের বিনিময়ে প্রতিষ্ঠিত হয় সোনার বাংলাদেশ। বঙ্গবন্ধুর একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ রেখে গেছেন, যার দলিল সেটি হচ্ছে সংবিধান।
সংবিধানের ধর্মনিরপেক্ষতা ধর্মহীনতা নয়, সব ধর্মের মানুষ নিরাপদে নির্বিঘেœ নিশ্চিন্তে উৎসবমুখর পরিবেশে ধর্ম পালন করবে এ অধিকার সংরক্ষিত আছে। মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে এদেশীয় রাজাকার, আলবদর, আলশামস মুক্তিযোদ্ধাদের হত্যা করেছে, আমার মা বোনদের পাশবিক নির্যাতন অত্যাচার করেছে। তারা এখনও সনাতনী হিন্দুধর্মাবলম্বীদের বিরুদ্ধে বিভিন্ন পূজা-পার্বণে আঘাত হানার চেষ্টা করে। আওয়ামী লীগের নেতৃত্বে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের নেতৃত্বে অসভ্য কুলষিত রাজনৈতিক দর্শনের নেতাকর্মীদের বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত আছে।
শারদীয়া দুর্গা উৎসবের মধ্য দিয়ে আমরা জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মুক্তিযুদ্ধের সময়ে ঐক্যবদ্ধভবে মুক্তিযুদ্ধ করে হানাদার বাহিনীকে পরাস্ত করে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলাম, ওদের আত্মসমর্পণে বাধ্য করেছিলাম ঠিক তেমনই ষড়যন্ত্রকারি দেশ বিরোধী শক্তিকে আত্মসমর্পণ করতে বাধ্য করবো। নিশ্চিন্তে নিরাপদে নির্বিঘেœ আমরা সকল ধর্মের মানুষ ধর্ম পালন করতে পারবো এমন সোনার বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা প্রাণের ঝুঁকি নিয়ে রাষ্ট্র পরিচালনা করছেন। ষড়যন্ত্রকারী, রাষ্ট্রবিরোধী,স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। সোনার বাংলাদেশ গড়তে আমরা নির্বিঘেœ নিশ্চিন্তে যাতে রাষ্ট্র পরিচালনা করতে পারি সেই লক্ষ্য বাস্তবায়ন করতে এই এলাকার সকল দুর্বৃত্তদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকবো এই প্রত্যাশা ব্যক্ত করেন। তিনি ধর্মালম্বী সবাইকে শারদীয়া শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
এসময় সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন