সময়ের কবিতা, দিন বদলের গান আয়োজনে ফ্যাসিবাদ বিরোধী কবি-সাহিত্যিক শিল্পী-সাংবাদিক” 


প্রকাশের সময় : ডিসেম্বর ১৪, ২০২৩, ৩:৪৬ অপরাহ্ণ / ৭৮
সময়ের কবিতা, দিন বদলের গান আয়োজনে  ফ্যাসিবাদ বিরোধী কবি-সাহিত্যিক শিল্পী-সাংবাদিক” 
ঢাকা প্রতিনিধি :-
 নাজমুল ইসলাম নাইম
 ১১ডিসম্বর (বুধবার) বিকেল ৩ টায়
ভোটাধিকার ও মত প্রকাশের স্বাধীনতার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে  “ফ্যাসিবাদ বিরোধী কবি-সাহিত্যিক শিল্পী-সাংবাদিক” ব্যানারে অনুষ্ঠিত হয়েছে ‘সময়ের কবিতা, দিন বদলের গান’।
এ সময় কবি রুদ্রাক্ষ রায়হান বলেন— যখন তিন শতাধিক কবিসাহিত্যিক প্রমোদতরীতে করে  প্রমোদ ভ্রমণে গিয়েছে, তখন অতি অল্পসংখ্যক কবি, সাহিত্যিক ফ্যাসিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। এতে এটা মনে করার কারণ নেই যে ফ্যাসিবাদের পক্ষেই এই দেশের সকল কবি সাহিত্যিকরা রয়েছেন। প্রকৃত সত্য হলো এই ফ্যাসিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে যতটা সাহস, যতটা সততা প্রয়োজন তা সবার মাঝে সবসময় থাকে না। আমরা যারা আজ এখানে সমবেত হয়েছি আমাদের বক্তব্য পরিস্কার, আমরা বর্তমান ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে,  আমরা স্বৈরাচারের পতন চাই, আমরা ভোট চাই, জনগণের শান্তিতে বেঁচে থাকার অধিকার চাই।
কবি আব্দুল হাই শিকদার বলেন—আজকে যে সত্যের মশাল জ্বলে উঠলো, নির্যাতিতের পক্ষে, মজলুমের পক্ষে, এতেই বুঝা যায় সবাই গড্ডলিকা প্রবাহে গা ভাসায়নি, সবাই যে আত্মসমর্পণ করেনি, তারই একটি নজির।
অনুষ্ঠানে আরো অংশ নেন বাংলা একাডেমি ও একুশে পদকপ্রাপ্ত ছড়াকার আবু সালেহ, কথাসাহিত্যিক নাসীমুল বারী, কবি সাম্য শাহ, কবি ও ছড়াকার আহমেদ ইসহাক, লেখক সাংবাদিক আবিদ আজম, কবি পলিয়ার ওয়াহিদ, লামিয়া ইসলাম, সামিয়া শিকদার, হেমন্ত দাশ, প্রশান্ত কুমার দাশ, সাহানাজ রানু, মনিরুল ইসলাম মর্তুজা,রোকেয়া ইসলাম কেয়া, রশীদ মামুন, তরিকুল ইসলাম,নুরিতা নুসরাত, সহ অনেক লেখক, শিল্পী, শিক্ষক, সাংবাদিক।
অনুষ্ঠানে সংহতি জানিয়ে আরো উপস্থিত ছিলেন সাকিব আনোয়ার, খালেদ সানোয়ার, আব্দুর রহমান ফারুকী, তৌফিক উজ্জামান পিরাচা, সানজিদ রহমান শুভ, আমিরুল ইসলাম কাগজি, রফিক লিটন, দিদারুল ভূঁইয়া সহ বিভিন্ন ছাত্র, যুব সংগঠন ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।