মিথ্যা মামলা দিয়ে হয়রানির, ইসলামপুরে নিরীহ পরিবারকে


প্রকাশের সময় : মার্চ ১৫, ২০২৪, ৯:৩৯ অপরাহ্ণ / ৩২
মিথ্যা মামলা দিয়ে হয়রানির, ইসলামপুরে নিরীহ পরিবারকে
শরিফ মিয়া,জামালপুর প্রতিনিধিঃ জামালপুরের ইসলামপুরে দূর্গম চরাঞ্চলের জমি দখলের পায়তারায় নিরীহ পরিবারদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা দিয়ে হয়রানি করার অভিয়োগ পাওয়া গেছে।
অভিযোগে জানা যায়, ইসলামপুর উপজেলার নোয়ারপাড়া ইউনিয়নের শফিকুল আলম ডাবল মুন্সি, তাহের খলিফা, জহুরুল মন্ডল, মজিবুর মন্ডল, ফেক্কু মন্ডল, আজিজ মন্ডল ও বাদলসহ একটি ভূমি দস্যুচক্র একই উপজেলার সাপধরী ইউনিয়নের যমুনা দুর্গম চরাঞ্চলে চেঙ্গনিয়া ও কাঠমা গ্রামে গত দুই মাসে নিরীহ ২০টি পরিবারদের বিরুদ্ধে পৃথক পৃথক বাদী হয়ে ৫০জনকে আসামী করে ৩টি মামলা দায়ের করেছে। মামলা গুলোতে ঘটনাস্থল,জমি দখল,বসতভিটা ভাঙচুর, গবাদিপশু চুরিসহ যে সব অভিযোগ করা হয়েছে সরেজমিনে কাঠমা কৃষ্ণনগর  ঘটনাস্থল খোঁজ নিয়ে তার কোন ভিত্তি ও সত্যতা পাওয়া যায়নি।
ভোক্তভোগী আব্দুল হক বাক্কা প্রমানিক, লুকমান, সহিদুর মাস্টার, মেহের আলী,হেলাল, হামেদসহ স্থানীয় লোকজন জানান, ভূমি দস্যুরা আমাদের জমাজমি বেদখল করতে মিথ্যা ঘটনা সাজিয়ে আমাদের বিরুদ্ধে  আদালতে একাধিক মামলা করেছে। মামলার বাদী পক্ষের সাথে আমাদের কখনও মুখোমুখি হওয়ার কোনও ঘটনাই ঘটেনি। মামলায় যেখানে ঘরবাড়ি লুটপাট ও গরুচুরি ঘটনা কথা বলা হয়েছে ; সে ঘটনাস্থলে কোন ফসলী জমি ছাড়া কোন বসতভিটা নেই।
এব্যাপারে অভিযুক্ত মিথ্যা মামলার বাদী মজিবুর রহমান মন্ডল, বাদল আকন্দ,শফিকুল আলমের সাথে কথা হলে তারা জানান, মিথ্যা ছাড়া কোন মামলা হয় না। কোর্টে কয়টি সত্য ঘটনার মামলা আছে।