নচিকেতার নতুন গান


প্রকাশের সময় : জুন ৪, ২০২৩, ৮:৫১ অপরাহ্ণ / ৮১
নচিকেতার নতুন গান

বিনোদন প্রতিবেদক :- শ্রোতাদের জন্য নতুন গান নিয়ে এসেছেন দুই বাংলার তুমুল জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা। ‘সে একটা গাছ, চায় আদুরে হাতের আঁচ/ কারো কি তা মনে আছে/ বেশ কিছুদিন হলো, জল দেওয়া হয় না তো গাছে।’ কথা এ গান ২ জুন প্রকাশিত হয়েছে। এটি বাংলাদেশের জুটি মিউজিক।

গানটি লিখেছেন, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকবি জুলফিকার রাসেল। ‘সে একটা গাছ’শিরোনামের এ গানটির সুর দিয়েছেন নচিকেতা নিজেই। তাতে সংগীতায়োজন করেছেন টুনাই দেবাশিস গাঙ্গুলী।

গানটি প্রসঙ্গে কলকাতা থেকে নচিকেতা বলেন, ‘জুলফিকার রাসেলের সঙ্গে আমার প্রকাশিত গানের সংখ্যা অনেক হলো। তৈরি থাকা অপ্রকাশিত গানের সংখ্যা আরও বেশি। তারই একটা গান এটি। জুলফির গানের কাব্যময়তা বা সাহিত্যমান প্রসঙ্গে নতুন করে বলবার কিছু নেই, তবে এই গানটির ভাবধারা আমাদের দুজনার যে কোনো গানের চেয়ে বেশ আলাদা। এখানে আমরা গাছের মতো অসহায় একজন মানুষের গল্প তুলে ধরার চেষ্টা করেছি।’

অন্যদিকে গানটি নিয়ে জুলফিকার রাসেল বলেন, ‘নচিদার সঙ্গে কাজ করার অভিজ্ঞতাই একটু আলাদা। কারণ, তিনি গায়ক, সুরকারের পাশাপাশি অসাধারণ একজন গীতিকবিও বটে। ফলে তিনি কথার মর্ম বোঝেন এবং সেটার মূল্যায়ন করেন। এ গানটির কথাগুলো আমার অসম্ভব প্রিয়। আশা করছি শ্রোতারা পছন্দ করবেন।’নচিকেতা-জুলফিকার জুটির আরও বেশ কিছু গান নিয়মিতই প্রকাশ হবে জুটি মিউজিকের ব্যানারে।