টেক্সটাইল মিলে তুলার গুদামের আগুন ১৩ ঘণ্টা পর নিয়ন্ত্রণে


প্রকাশের সময় : নভেম্বর ২৯, ২০২২, ৬:০৭ অপরাহ্ণ / ৭৮
টেক্সটাইল মিলে তুলার গুদামের আগুন ১৩ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

জ্যেষ্ঠ প্রতিবেদক  গাজীপুর:- গাজীপুরের সদর উপজেলার ভবানীপুর এলাকায় সামিন টেক্সটাইল মিলের তুলার গুদামে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।
প্রায় ১৩ ঘণ্টা পর মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুর ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানিয়েছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন।

তিনি বলেন, সোমবার (২৯ নভেম্বর) দিনগত রাতে ১২টার দিকে সদর উপজেলার ভবানীপুর এলাকার সাফারি পার্ক সড়কে শামীম টেক্সটাইল মিলের তুলার গুদামে আগুন লাগে। খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের মাত্রা বাড়তে থাকায় পরে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি ও শ্রীপুর ফায়ার সার্ভিসের আরও একটি ইউনিটসহ মোট পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ১৩ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে।
তবে এ ঘটনায় কোনো হতাহত ও আগুন লাগার কারণ জানাতে পারেননি তিনি।

সামিন টেক্সটাইল মিলের পরিচালক আবুল খায়ের মানিক বলেন, আমাদের লোকজন টের পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। তারা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ১৩ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ৩৫০-৪০০ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পূর্ণাঙ্গ হিসাব করলে ক্ষয়ক্ষতির পরিমাণ আরও বাড়বে। তবে দমকল বাহিনীর কর্মকর্তারা বলছেন ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।