ArabicBengaliEnglishHindi

৮ জনকে আটক করল রাশিয়া: ক্রিমিয়া সেতুতে বিস্ফোরণ


প্রকাশের সময় : অক্টোবর ১২, ২০২২, ৫:৪৩ অপরাহ্ণ / ৪১
৮ জনকে আটক করল রাশিয়া: ক্রিমিয়া সেতুতে বিস্ফোরণ

অনলাইন ডেস্ক:- রাশিয়ার সঙ্গে সংযোগ হওয়া ক্রিমিয়া সেতুতে বিস্ফোরণের ঘটনায় আটজনকে আটক করেছে রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিস। শনিবার সংযুক্ত ক্রিমিয়া এবং রাশিয়ার মূল ভূখণ্ডের মধ্যে একমাত্র সেতু মারাত্মক বিস্ফোরণের ঘটনা ঘটে।

বুধবার এ তথ্য নিশ্চিত করেছে রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরআইএ নভোস্তি।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি) দাবি করেছে, সন্ত্রাসী হামলা ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রধান, গোয়েন্দা বিভাগের প্রধান কিরিলো বুদানভ, কর্মচারী এবং এজেন্টের দ্বারা এ কাজ সংগঠিত হয়েছে।

এফএসবি এবং রাশিয়ার তদন্ত কমিটির প্রতিবেদনে বলা হয়েছে, পাঁচ রুশ নাগরিক, ইউক্রেন এবং আর্মেনিয়ার তিন নাগরিককে আটক করা হয়েছে। যারা সেতুতে হামলার ঘটনায় অংশ নিয়েছিল, তাদের কটি ফৌজদারি মামলায় আটক করা হয়েছে।

সন্দেহভাজনদের কোথায় আটক করা হয়েছে তা প্রতিবেদনে প্রকাশ করা হয়নি।

এফএসবি রিপোর্টে বলা হয়েছে, প্রায় ২৩ টন ওজনের বিস্ফোরক ডিভাইসটি পলিথিন নির্মাণ ফিল্মে লুকানো ছিল। রুশ কর্মকর্তারা এর আগে দাবি করেছিলেন যে সড়ক সেতুতে একটি ট্রাক উড়িয়ে বিস্ফোরণটি ঘটেছে।

এফএসবি রিপোর্টের বরাত দিয়ে রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস জানিয়েছে, বিস্ফোরক ডিভাইসটি আগস্টের শুরুতে ইউক্রেনের ওডেসা বন্দর থেকে বুলগেরিয়া, জর্জিয়া এবং আর্মেনিয়া পাঠানো হয়েছিল।

রাশিয়ার এফএসবি এবং তদন্ত কমিটির নতুন দাবির বিষয়ে ইউক্রেন এখনো কোনো মন্তব্য করেনি।

প্রসঙ্গত, শনিবার ভোরে ক্রিমিয়া সেতু বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন এবং ক্রিমিয়া সেতুর কিছু অংশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

%d bloggers like this: