ArabicBengaliEnglishHindi

স্যাম কুরানের বিধ্বংসী বোলিং, ১১২ রানে অলআউট আফগানিস্তান


প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২২, ৮:২০ অপরাহ্ণ / ৪৩
স্যাম কুরানের বিধ্বংসী বোলিং, ১১২ রানে অলআউট আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক:- টি-টোয়েন্টিতে তাদের প্রতিভার কোনো অভাব নেই; কিন্তু অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের সামনে স্রেফ আত্মসমর্পন করতে যাচ্ছে আফগানিস্তান। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইংলিশ বোলিং তোপের মুখে মাত্র ১১২ রানে অলআউট হয়ে গেছে আফগানরা।

রীতিমত বিধ্বংসী বোলিং করলেন তরুণ পেসার স্যাম কুরান। ৩.৪ ওভার (২২ বল) বোলিং করে মাত্র ১০ রান দিয়ে একাই ৫ উইকেট নেন কুরান। তার এই বিধ্বংসী বোলিংয়েই মূলত শেষ হয়ে যায় আফগানদের ইনিংস।

শুধু কুরানই নয়, বোলিংয়ে আজ যেন কৃপণ হওয়ার প্রতিযোগিতা লেগেছিল ইংলিশ বোলারদের মধ্যে। কে কত কম রান দিতে পারেন, সে বিষয়ে। বেন স্টোকস ৪ ওভারে দিলেন কেবল ১৯ রান। উইকেট নিয়েছেন ২টি।

মার্ক উড ৪ ওভারে দিয়েছেন ২৩ রান। উইকেট নিয়েছেন ২টি। ৪ ওভারে ২৪ রান দিয়ে ১ উইকেট নেন ক্রিস ওকস। আদিল রশিদ তুলনামূলক খরুচে ছিলেন। ৪ ওভারে তিনি দিয়েছেন ৩২ রান। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিধ্বংসী ব্যাটার হযরতউল্লাহ জাজাইকে হারায় আফগানিস্তান। ১৭ বলে ৭ রান করে বিদায় নেন তিনি। আফগানদের আরেক মারকুটে ব্যাটার রহমানুল্লাহ গুরবাজ ৯ বলে ১০ রান করে বিদায় নেন।

ওয়ানডাউনে ব্যাট করতে নামা ইব্রাহিম জাদরান এবং উসমান ঘানি চেষ্টা করে ইংলিশ বোলারদের বিপক্ষে রুখে দাঁড়াতে। ইব্রাহিম জাদরান ৩২ বলে ৩২ রান এবং উসমান ঘানি ৩০ বলে ৩০ রান করে আউট। এরপরের ব্যাটাররা ছিলেন শুধু আসা-যাওয়ার মিছিলে।

নাজিবুল্লাহ জাদরান (১৩), মোহাম্মদ নবি (৩), আজমতউল্লাহ ওমরজাই (৮), রশিদ খান (০), মুজিব-উর রহমান (০) এবং ফজল হক ফারুকি (০) ব্যর্থতার পরিচয় দিলে ১১২ রানেই অলআউট হয়ে যায় আফগানিস্তান।

%d bloggers like this: