ArabicBengaliEnglishHindi

সবচেয়ে প্রিয় বাংলাদেশে জিয়া পরিবার: টুকু


প্রকাশের সময় : জানুয়ারি ২৪, ২০২৩, ৭:০৫ অপরাহ্ণ / ২৫
সবচেয়ে প্রিয় বাংলাদেশে জিয়া পরিবার: টুকু

নিজস্ব প্রতিবেদক :- ঢাকা: বাংলাদেশে সবচেয়ে প্রিয় পরিবার ‘জিয়া পরিবার’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে বিএনপির উদ্যোগে এক দোয়া মাহফিলে এ মন্তব্য করেন তিনি।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

কোকো কোনো রাজনীতিবিদ ছিলেন না উল্লেখ করে তিনি বলেন, কোকো রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। কিন্তু কোকোর প্রতি মানুষের যে ভালোবাসা, সেটা আমরা দেখেছি তার মৃত্যুর পরে। একজন অরাজনৈতিক ব্যক্তিত্বের জানাজা এতো বড় হয়, সেটা আমার জানা ছিল না। দেশের ইতিহাসে এমন ঘটনা মনে হয় আর নেই।

বিমানবন্দর থেকে হেঁটে হেঁটে লাখো মানুষ গুলশান, গুলশান থেকে বায়তুল মোকাররম এসেছে। এতেই প্রমাণ হয় বাংলাদেশে সবচেয়ে প্রিয় পরিবার হচ্ছে, জিয়া পরিবার। সবচেয়ে প্রিয় সন্তান হলো জিয়া পরিবারের সন্তান।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা দেখেছি, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং বেগম খালেদা জিয়ার সন্তান হওয়ার ১/১১ এর পরে তার ওপর অমানবিক নির্যাতন করা হয়েছে। আর ওই সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও নির্যাতন করা হয়েছিল।

তিনি বলেন, বাংলাদেশের স্টেডিয়ামকে আন্তর্জাতিক মানের করার জন্য কোকো কাজ করেছেন। বিদেশ থেকে ঘাস এনে প্রত্যেকটা স্টেডিয়ামে লাগিয়েছেন। আন্তর্জাতিক মানের স্টেডিয়ামের করতে তিনি সব কিছু করেছেন। এ ইতিহাস কেউ লিখবেন না।

টুকু বলেন, আজকে বাংলাদেশে যে ক্রিকেট, এ ক্রিকেটের মানোন্নয়নের জন্য যে কাজ আরাফাত রহমান কোকো করে গেছেন- তার ওপরে বাংলাদেশের ক্রিকেট আজ দাঁড়িয়ে আছে।

এটা ইতিহাসে লেখা থাকে না। বাংলাদেশের এ ইতিহাস বিকৃতির সময়ে আরাফাত রহমান কোকোর অবদান লেখা থাকবে না।

দোয়া মাহফিলে বিএনপি নেতা আহমেদ আজম খান, আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আবদুস সালাম আজাদ, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, মীর সরাফত আলী সপু, শিরিন সুলতানা, বেলাল আহমেদ, নাজিম উদ্দিন আলমসহ অনেকেই উপস্থিত ছিলেন।

%d bloggers like this: