শেখ হাসিনার এক মুহূর্ত ক্ষমতায় থাকার অধিকার নেই: আমান


প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২২, ৫:৪৯ অপরাহ্ণ / ৬৫
শেখ হাসিনার এক মুহূর্ত ক্ষমতায় থাকার অধিকার নেই: আমান

নিজস্ব প্রতিবেদক:- আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক মুহূর্ত ক্ষমতায় থাকার অধিকার নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমানুল্লাহ আমান।

শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর গোলাপবাগ মাঠে ঢাকা বিভাগীয় সমাবেশে সভাপতি হিসেবে দেওয়া বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক বলেন, বিএনপির সমাবেশ মহা সমাবেশে রূপ নিয়েছে। এই সমাবেশ প্রমাণ করে শেখ হাসিনার এক মুহূর্ত ক্ষমতায় থাকার অধিকার নেই। তিনি আমাদের দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, রুহুল কবির রিজভী, শহীদ উদ্দিন এ্যানীসহ হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করিয়েছেন। কারণ, তিনি ভয় পান।

সমাবেশ শান্তিপূর্ণ হওয়ার পরও সিনিয়র নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। পাঁচ থেকে ছয় হাজার নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। সারা দেশে ১২ থেকে ১৩ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। শেখ হাসিনা ভয় পান। কারণ, তিনি ভোট চুরি করে ক্ষমতায় এসেছেন।

এ সময় শেখ হাসিনার বিরুদ্ধে কিছুদিন পর যুক্তরাষ্ট্র স্যাংকশন দেবে বলেও মন্তব্য করেন আমান। তিনি আরও বলেন, ভোট চোর প্রধানমন্ত্রীর সংসদে এমপিরা (বিএনপি) থাকতে চান না। তাই তারা এক যোগে পদত্যাগ করেছেন।

সমাবেশে আগত নেতাকর্মী-সমর্থকদের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, আপনাদের কাছে অনুরোধ, আপনারা সমাবেশ শেষ করে শান্তিপূর্ণভাবে বাসায় চলে যাবেন। এটা আমাদের স্থায়ী কমিটির অনুরোধ। এ সময় সমাবেশে অংশ নেওয়া সর্বস্তরের নেতাকর্মীদের নিয়ে বর্তমান সরকারের পতন ঘটানোর প্রত্যয় ব্যক্ত করেন আমান উল্লাহ আমান।

সমাবেশের সভাপতির বক্তব্য শেষ হলে ডায়াসে আসেন প্রধান অতিথি ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি আওয়ামী লীগকে ক্ষমতা ছেড়ে দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করাসহ দশ দফা দাবি পেশ করেন।

সমাবেশ থেকে আগামী ১৩ ও ২৪ ডিসেম্বর সারা দেশে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেওয়া হয়েছে।