ArabicBengaliEnglishHindi

রাত পোহালেই পেড়লী ও পাঁচগ্রাম ইউনিয়নের নির্বাচন


প্রকাশের সময় : নভেম্বর ১, ২০২২, ৯:৩৫ অপরাহ্ণ / ২৩
রাত পোহালেই পেড়লী ও পাঁচগ্রাম ইউনিয়নের নির্বাচন

নিজস্ব প্রতিনিধি ঃ

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম রাত পোহালেই ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।
 আগামিকাল বুধবার ( ২ নভেম্বর ) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ হবে ।
দু’টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ১৬ জন এবং মেম্বার পদে ৮৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন । তবে এবার দলীয় প্রতীক ছাড়া এবারই প্রথম ইভিএম – এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ।
 এ নির্বাচন ঘিরে ব্যাপক উৎসাহ – উদ্দীপনা ও কৌতুহল বিরাজ করছে ।
সরেজমিন গিয়ে দেখা যায় , শান্ত – স্বচ্ছ চিত্রা নদী বিধৌত জনপদ নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম ইউনিয়ন পরিষদ । তবে , দু’টি ইউনিয়নেই গ্রাম্য দ্বন্দ্ব – সংঘাত ও হানাহানি রয়েছে । ইতোপূর্বে একাধিক হত্যাকান্ডের ঘটনাও ঘটেছে এখানে । তবে সুষ্ঠু – সুন্দর পরিবেশে নির্বাচনী প্রচারণা শেষ হয়েছে ।
কালিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় , পেড়লী ইউনিয়নে ১০ জন এবং পাঁচগ্রাম ইউনিয়নে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন । এক্ষেত্রে পেড়লী ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য ( মেম্বার ) পদে ১১ ও সাধারণ সদস্য ( পুরুষ ) পদে ৪৪ প্রার্থী মাঠে আছেন ।
 এছাড়া পাঁচগ্রাম ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে নয় ও সাধারণ সদস্য ( পুরুষ ) পদে ২৫ প্রার্থী মাঠে আছেন । উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন সবাই ।
এ ব্যাপারে পেড়লী ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ফারুক হোসেন মোল্যা বলেন , দলীয় প্রতীক না থাকায় নির্বাচনে বাড়তি কোনো চাপ নেই । ভোটাররা তাদের মনের মতো প্রার্থীকে ভোট দিবেন । আর ইভিএম – এ গ্রামের লোকজন তেমন অভ্যস্ত নন । তারা ভোট দিতে গিয়ে সমস্যায় পড়তে পারেন ।
এদিকে পাঁচগ্রাম ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান প্রার্থী বাদশা মোল্যা বলেন , চশমা প্রতীকের প্রার্থী এস এম সাইফুজ্জামান বলেন , আমি এই ইউনিয়নের প্রথম চেয়ারম্যান ছিলাম । নির্বাচন সুষ্ঠু হলে ভোটাররা এবারও আমাকে বিজয়ী করবেন । বিজয়ী হলে তথ্য – প্রযুক্তি নির্ভর মডেল ইউনিয়ন গড়ে তুলতে চাই ।
এদিকে , ভোটাররা যোগ্য প্রার্থীকে বেছে নিতে চান । তাদের প্রত্যাশা বিজয়ী প্রার্থীরা এলাকার উন্নয়নে কাজ করবেন । নির্বাচনী প্রচারণাকালে তাদের ( প্রার্থী ) যেমন কাছে পাওয়া যাচ্ছে , বিজয়ের পরও যেন কাছে পাওয়া যায় ।
কালিয়া উপজেলা নির্বাচন অফিসার বিশ্বাস সুজন কুমার জানান , পেড়লী ইউনিয়নে ১৮ হাজার ৩৭৫ জন ভোটার আছেন । অন্যদিকে , পাঁচগ্রাম ইউনিয়নে ৬ হাজার ৫৪৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন । সুষ্ঠু – সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে ।
%d bloggers like this: