ArabicBengaliEnglishHindi

‘মড়ার উপর খাঁড়ার ঘা’ রাশিয়া-ইউক্রেন যুদ্ধ


প্রকাশের সময় : অক্টোবর ২৭, ২০২২, ৬:২৯ অপরাহ্ণ / ১৬
‘মড়ার উপর খাঁড়ার ঘা’ রাশিয়া-ইউক্রেন যুদ্ধ

নিজস্ব প্রতিবেদক:- হঠাৎ করে দ্রব্যমূল্য বেড়ে যাওয়ার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একদিকে করোনা মহামারির প্রভাব, এর ওপর ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ হচ্ছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। সেই সঙ্গে স্যাংশন। যার ফলে আজকে সারাবিশ্বের সাধারণ মানুষগুলো ভুক্তভোগী। তারা কষ্টে আছে।

বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পায়রা বন্দরের উন্নয়ন কার্যক্রমের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

বিশ্বের এ ঘটনাপ্রবাহে বাংলাদেশকে কতটা ভুগতে হচ্ছে সেই বর্ণনা দিয়ে সরকারপ্রধান বলেন, আমরা সারা বাংলাদেশে প্রত্যেকটা ঘরে বিদ্যুৎ দিয়েছিলাম, তবে বর্তমানে বিশ্ব পরিস্থিতি আপনারা দেখেছেন যে, শুধু বাংলাদেশ নয়; সারাবিশ্বের উন্নত দেশগুলো আজকে জ্বালানি সংকটে ভুগছে, বিদ্যুৎ সংকটে ভুগছে। আমরাও তার থেকে বাইরে না।

শেখ হাসিনা বলেন, আমি এটা চাই যে, মানুষগুলো বাঁচুক। সুন্দরভাবে বাঁচার সুযোগ যেন হয়। এ অস্থিরতা বন্ধ হোক, যেন শান্তির সুবাতাস বয়ে যেতে পারে। মানুষের জীবনমান উন্নত হতে পারে, সেটিই আমরা চাই।

তিনি বলেন, এ বন্দরটাই একসময় আমাদের গভীর সমুদ্রবন্দরে আমরা ইনশাআল্লাহ উন্নীত করতে পারব। ইতোমধ্যে মাতারবাড়ি, মহেশখালী– সেখানে আমাদের যে বন্দরটা সেটাও গভীর সমুদ্রবন্দরেই রূপান্তর হয়েছে। পাশাপাশি পায়রা বন্দরটাকেও ভবিষ্যতে আমরা সেভাবে উন্নত করতে পারব। সেই বিশ্বাস আমার আছে।

%d bloggers like this: