ArabicBengaliEnglishHindi

বিএনপির গ্রেফতারদের মুক্তির দাবিতে নওগাঁয় বিক্ষোভ


প্রকাশের সময় : ডিসেম্বর ১৩, ২০২২, ৫:১৫ অপরাহ্ণ / ২৪
বিএনপির গ্রেফতারদের মুক্তির দাবিতে নওগাঁয় বিক্ষোভ

জেলা প্রতিনিধি:-  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ সারাদেশে নেতা-কর্মীদের গ্রেফতারের প্রতিবাদে নওগাঁয় বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে শহরের কেড়ির মোড় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু, জেলা বিএনপির সাবেক সভপতি ও নওগাঁ পৌর মেয়র নজমুল হক সনি, সাবেক সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলুসহ, জেলা বিনএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ, যুগ্ম আহবায়ক মামুনুর রহমান রিপন, আমিনুল ইসলাম বেলালসহ প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ জেলা বিএনপির আহবায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু বলেন, সারাদেশে বিভাগীয় সম্মেলন শেষে বিএনপি ১০ ডিসেম্বর ঢাকায় সম্মেলন প্রস্তুতি নিচ্ছিলেন। হঠাৎ করে ৭ ডিসেম্বর বিএনপির নয়াপল্টন কার্যালয়ে সরকারের নির্দেশে পুলিশ সদস্যরা সেখানে গুলি করে। এতে একজন নিহত হন। এছাড়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ সারাদেশে নেতা-কর্মীদের গ্রেফতার করা হয়।

তারা আরও বলেন, সরকার কোন ভিত্তিতে এই ঘটনা ঘটালো তা আমাদের হিসেবে মেলে না। তাদের হিসেবে এটি খেলা হলেও বিএনপি সেই খেলায় বিশ্বাস করে না। জনগণ বিক্ষুব্ধ, জনগণ রায় দিয়েছে দেশের পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় আনা আওয়ামী লীগের পক্ষে সম্ভব না। জনগণ সরকারকে আর চায় না। ৭ ডিসেম্বরের আচরণ প্রমাণ করে যে এ সরকার গায়ের জোরের সরকার। অবিলম্বে নেতা-কর্মীদের মুক্তির দাবি জানাচ্ছি।

জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ বলেন, নওগাঁ জেলাজুড়েও মিথ্যা ও নাশকতার মামলায় শতাধিক বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের গ্রেফতার করা হয়েছে। প্রায় প্রতিদিনই জেলাজুড়ে গ্রেফতার চলছে। এতো দমন নিপীড়ন করে বিএনপির গণতান্ত্রিক আন্দোলনকে বাঁধাগ্রস্থ করা যাবে না। প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালন করে গ্রেফতার নেতা-কর্মীদের মুক্তির দাবি জানাচ্ছি।

%d bloggers like this: