ArabicBengaliEnglishHindi

বিএনপির আন্দোলন জোয়ার থেকে ভাটায়: কাদের


প্রকাশের সময় : জানুয়ারি ২৫, ২০২৩, ৬:০৫ অপরাহ্ণ / ২৭
বিএনপির আন্দোলন জোয়ার থেকে ভাটায়: কাদের

নিজস্ব প্রতিবেদক :- ঢাকা: বিএনপির আন্দোলন জোয়ার থেকে ভাটায় নেমে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৫ জানুয়ারি) ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন জোয়ার থেকে ভাটায় নেমে গেছে। তাদের কথা এ দেশের জনগণ বিশ্বাস করে না। বিএনপির কত হাঁকডাক, মির্জা ফখরুলের লাল কার্ডের ফলাফল শূন্য। বিএনপি এখন পথহারা পথিকের মতো দিশেহারা। বিএনপির আন্দোলনে জনগণ নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, খেলা তো এখনো শুরু হয়নি, মাত্র সূচনা। খেলা যখন হবে, কোথায় যাবে এই গণজোয়ার? এখন নেতাকর্মীরা আছে, জনগণ নেই। এখন জনগণের কথা নেই। জনগণ ভালো আছে তাই বিএনপির মন খারাপ।

তিনি বলেন, আমাদের জলিল ভাইয়ের (আবদুল জলিল) ট্রাম্পকার্ড দেখেছিলাম। ৩০ এপ্রিল (২০০৪)। ফখরুল সাহেব মনে করেছিলেন, আমি একটা লাল কার্ড দেখাইয়া দেই। আমাদের জলিল সাহেবের ট্রাম্পকার্ডের পরিণতি কী আমরাও জানি। তখন আপনাদের আমল। ট্রাম্পকার্ডের পরে লালকার্ড। ফলাফল শূন্য। ভুয়া। লালকার্ড, সরকারের পতন, ৫৪ দল, ১০ দফা, তত্ত্বাবধায়ক সরকার.. সবই ভুয়া। এরা ভুয়া নিয়েই আছে!

ওবায়দুল কাদের বলেন, বাকশালের সমালোচনা করেন, বাকশালটা কী ব্যাখ্যা করেন। বাংলাদেশ কৃষক-শ্রমিক আওয়ামী লীগ। বাকশাল কিন্তু একদল নয়। বাকশাল হচ্ছে জাতীয় দল। সব দলকে নিয়ে, সব মতকে নিয়েই বাকশাল। লজ্জা করে না, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর কাছে আবেদন করে বাকশালের সদস্য হয়েছিলেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ কেন্দ্রীয় ও মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতারা।

%d bloggers like this: