ArabicBengaliEnglishHindi

বরিশালে তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন 


প্রকাশের সময় : জানুয়ারি ৫, ২০২৩, ৬:৩৫ অপরাহ্ণ / ৩৪
বরিশালে তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন 

জেলা প্রতিনিধি বরিশাল :-  বরিশালে তীব্র শীত গত কয়েকদিন অনুভূত হওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে এ অঞ্চলের মানুষের জনজীবন। এ অবস্থায় চরম ভোগান্তিতে পড়েছে পেশাজীবী মানুষ। তবে বেশি ভোগান্তির শিকার হচ্ছে শিশু ও বৃদ্ধরা। প্রয়োজন ছাড়া অনেকে ঘরের বাইরে বের হচ্ছেন না।

বরিশাল আবহাওয়া অফিস সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত বরিশালে সর্বনিম্ন ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এছাড়া চলতি মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছিলো ২৪ ডিসেম্বর ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে শীতের তীব্রতা বৃদ্ধির ফলে ঠাণ্ডাজনিত রোগের প্রকোপও বৃদ্ধি পাচ্ছে। হাঁচি-কাশিসহ কোল্ড ইনজুরিতে আক্রান্ত হচ্ছে মানুষ। অপরদিকে শীতের কারণে সারাদিনই গরম পোশাক পরে মানুষজনকে চলাচল করতে দেখা যায়। পাশাপাশি হাসপাতালেও বাড়ছে রোগীর চাপ। চিকিৎসকরা শীতকালীন রোগবালাই থেকে রক্ষা পেতে গরম পানি পান করাসহ সবসময় গরম কাপড় ব্যবহারের জন্য পরামর্শ দিচ্ছেন।

বরিশাল আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ উচ্চ পর্যবেক্ষক মাসুদ রানা রুবেল বলেন, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাব বরিশালসহ সারাদেশের আকাশ আংশিক মেঘলা রয়েছে। তবে মেঘ কেটে গেলে শীত আরও বাড়তে পারে। আবহাওয়ার এমন পরিস্থিতি আগামী দুই থেকে তিন দিন বিরাজমান থাকবে। এ দুই ২-৩ মধ্যরাত থেকে বিভিন্ন এলাকায় মাঝারি ও তীব্র ঘন কুয়াশা পড়বে। এর প্রভাবে নদী পথ ও তার আশপাশের এলাকাগুলোতে দুপুর পর্যন্ত কুয়াশা বিরাজ করার সম্ভাবনা রয়েছে।

এছাড়া জানুয়ারি মাসের মধ্যভাগে বা শেষভাগে বরিশালে মৃদু শৈত্যপ্রবাহের সম্ভাবনার কথা জানিয়েছেন বরিশাল আবহাওয়া অফিসের এ পর্যবেক্ষক।

%d bloggers like this: