ArabicBengaliEnglishHindi

প্রধানমন্ত্রী সচিবদের সঙ্গে সভায় বসছেন ২৭ নভেম্বর


প্রকাশের সময় : নভেম্বর ২১, ২০২২, ৮:৫৪ অপরাহ্ণ / ১৯
প্রধানমন্ত্রী সচিবদের সঙ্গে সভায় বসছেন ২৭ নভেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক:-  প্রশাসনের শীর্ষ কর্মকর্তা সচিবদের সঙ্গে সভায় বসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী রোববার (২৭ নভেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে এ সভা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী সশরীরে সভায় অংশ নেবেন বলে মন্ত্রিপরিষদ সূত্রে জানা গেছে।

এক বছরেরও বেশি সময় পরে সচিব সভা হচ্ছে। এর আগে গত বছরের ১৮ আগস্ট রাজধানীর জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে এ সভা হয়েছিল। সভায় প্রধানমন্ত্রী গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হয়েছিলেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, মূলত ২৭ নভেম্বরের সভায় করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রেক্ষাপটে বর্তমান সংকটময় পরিস্থিতি মোকাবিলায় সচিবদের দিক-নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী। আন্তর্জাতিক বিভিন্ন বিশ্লেষণে যে খাদ্য সংকটের পূর্বাভাস দেওয়া হচ্ছে, এরই মধ্যে প্রধানমন্ত্রী মন্ত্রিসভায় এ বিষয়ে নির্দেশনা দিয়েছেন। খাদ্য উৎপাদন বাড়াতে প্রধানমন্ত্রী সচিবদের বিশেষভাবে নির্দেশনা দিতে পারেন।

এছাড়া নতুন করে উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন নিয়ে আলোচনা হবে। সচিব সভার আলোচ্য সূচিতে আরও আছে- পার্বত্য চট্টগ্রাম পরিস্থিতি নিয়ে আলোচনা; কৃষির উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সারের জোগান নিশ্চিত করা; পতিত জমি চাষাবাদের আওতায় নিয়ে আসতে করণীয় ঠিক করা; সরকারি কাজে আর্থিক বিধিবিধান অনুসরণ করা; সরকারি সেবা দিতে তথ্যপ্রযুক্তির ব্যবহারবিষয়ক পরিকল্পনা; ভূমিকম্প, অগ্নিকাণ্ড, বন্যা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় প্রয়োজনীয় প্রস্তুতি বিষয়ে পর্যালোচনা এবং সুশাসন ও শুদ্ধাচার নিয়ে আলোচনা।

%d bloggers like this: