ArabicBengaliEnglishHindi

পুঁজিবাজারে সূচক সামান্য বেড়েছে


প্রকাশের সময় : জানুয়ারি ২৫, ২০২৩, ৬:১৯ অপরাহ্ণ / ২৫
পুঁজিবাজারে সূচক সামান্য বেড়েছে

নিজস্ব প্রতিবেদক :- ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৫ জানুয়ারি) পুঁজিবাজারে সূচকের সামান্য উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বাড়লেও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৯৩ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৩৭২ ও ২২২৮ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে ৭৩৪ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ১২৮ কোটি টাকা বেড়েছে। আগের দিন ডিএসইতে ৬০৭ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল।

বুধবার ডিএসইতে ৩৪৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ৩৮টি কোম্পানির, কমেছে ১২৯টি এবং অপরিবর্তিত রয়েছে ১৭৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো— জেনেক্স, আমরা নেটওয়ার্কস, ইউনিক হোটেল, বসুন্ধরা পেপার, ইস্টার্ন হাউজিং, বিএসসি, মেঘনা লাইফ, জেমেনী সী ফুড, বিডিকম ও ইন্ট্রাকো।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৭৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ১৭৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৬টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৭০টি কোম্পানির শেয়ার দর।

বুধবার সিএসইতে ১২ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৬৮ লাখ টাকার লেনদেন কমেছে। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ১২ কোটি ৯৪ লাখ টাকার।

%d bloggers like this: