ArabicBengaliEnglishHindi

পাচার হওয়া ১৫০০ লিটার ডিজেল জব্দ বিদেশি জাহাজ থেকে


প্রকাশের সময় : অক্টোবর ১১, ২০২২, ৮:২৯ অপরাহ্ণ / ৫৫
পাচার হওয়া ১৫০০ লিটার ডিজেল জব্দ বিদেশি জাহাজ থেকে

প্রতিনিধি বাগেরহাট:- সোমবার (১০ অক্টোবর) রাত ১১টার দিকে তেলসহ তাকে আটক করা হয়। রিয়াজ উপজেলার চাঁদপাই ইউনিয়নের কাইনমারী এলাকার মামাভাগনের মোড়ের বাসিন্দা এনামুল হাওলাদারের ছেলে।

বাগেরহাটের মোংলায় বিদেশি জাহাজ থেকে পাচার হওয়া দেড় হাজার লিটার ডিজেল জব্দ করেছে কোস্টগার্ড ও পুলিশ। এ সময় একটি স্টিল বডি ট্রলারসহ রিয়াজ হাওলাদার (২২) নামের এক যুবককে আটক করা হয়।

মোংলা কোস্টগার্ড ও পুলিশ জানায়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের মোংলা কার্যালয়ের দেওয়া গোপন তথ্যের ভিত্তিতে সোমবার রাত ১১টার দিকে কোস্টগার্ড ও পুলিশের যৌথ অভিযানে নামে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক মোংলা-ঘাষিয়াখালী নৌ ক্যানেলের মাদরাসা রোড সংলগ্ন এলাকা থেকে ১৫০০ লিটার ডিজেল জব্দ করা হয়। একটি স্টিল বডি ট্রলারও জব্দ করা হয়। এ সময় ওই ট্রলারটিতে থাকা তেল পাচারকারী চক্রের সদস্য রিয়াজ হাওলাদারকে (২২) আটক করা হয়। এ ঘটনায় কোস্টগার্ডের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, স্থানীয় গোয়েন্দা বিভাগের দেওয়া তথ্যমতে সোমবার রাতে মাদরাসা রোড সংলগ্ন বঙ্গবন্ধু ক্যানেল থেকে চোরাই তেল ও ট্রলারসহ এক চোরাকারবারিকে আটক করা হয়। এ ঘটনায় কোস্টগার্ডের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

এর আগে ১৪ সেপ্টেম্বর পশুর নদী সংলগ্ন বঙ্গবন্ধু আন্তর্জাতিক মোংলা-ঘাষিয়াখালী নৌ ক্যানেল থেকে বন্দরের বিদেশি বাণিজ্যিক জাহাজ থেকে পাচার হওয়া ৩৫০০ লিটার ডিজেল ও ১০৮০ মিটার রশি জব্দ করে কোস্টগার্ড।

%d bloggers like this: