পাকিস্তানের পর এবার ভারতের কাছে হারল বাংলাদেশ নারিরা


প্রকাশের সময় : অক্টোবর ৮, ২০২২, ৮:২১ অপরাহ্ণ / ১১৭
পাকিস্তানের পর এবার ভারতের কাছে হারল বাংলাদেশ নারিরা

স্পোর্টস ডেস্ক:- ১৬০ রানের লক্ষ্য খেলতে নেমে মাত্র ১০০ রান করে থামে বাংলাদেশের নারীরা। ৫৯ রানে হার নিয়ে মাঠ ছেড়েছে নিগার সুলতানা জ্যোতির দল। চার ম্যাচে এটি দ্বিতীয় হার বাংলাদেশের। প্রথম ম্যাচ হারে পাকিস্তানের বিপক্ষে।

ব্যাট হাতে সর্বোচ্চ ৩৬ রান করেছেন জ্যোতি। ওপেনার ফারহানা হকের ব্যাট থেকে এসেছে ৩০ রান। আরেক ওপেনার মুর্শিদা খাতুন করেন ২১ রান। বাকি ব্যাটাররা সবাই ১০-এর নিচে আউট হন। ভারতের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন দীপ্তি শর্মা ও শেফালি ভার্মা।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৫৯ রান সংগ্রহ করেছে তারা। ওপেনিং জুটিতেই ১২ ওভারে ৯৬ রান তুলে ফেলে ভারত। শেফালি ভার্মাকে বোল্ড করে এ জুটি ভাঙেন রুমানা আহমেদ। ৪৪ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৫ রান করেন শেফালি।

আরেক ওপেনার স্মৃতি মন্দানার ব্যাট থেকে আসে ৩৮ বলে ৪৭ রান। তিনে নামা জেমিমা রদ্রিগেজ ২৪ বলে ৬ বাউন্ডারিতে ৩৫ রানে অপরাজিত থাকেন।

৩ ওভারে ২৭ রানে ৩ উইকেট নিয়েছেন রুমানা আহমেদ। সালমা খাতুন ৩ ওভারে ১৬ রানে নেন ১ উইকেট। সানজিদা আক্তার মেঘলা কোনো উইকেট না পেলেও ৪ ওভারে দেন মাত্র ২০ রান। তবে ফারিহা তৃষ্ণা, নাহিদা আক্তার ও ঋতু মণি ছিলেন খরুচে। আগের ম্যাচে হ্যাটট্রিক করা তৃষ্ণা এবার ২ ওভারেই ২৫ রান বিলিয়েছেন। ২ ওভারে নাহিদার খরচ ২৬ রান। ঋতু ২ ওভারে দিয়েছেন ২২।

চার ম্যাচে দুই জয়ে পয়েন্ট টেবিলে চার নম্বরে রয়েছে বাংলাদেশ দল। এর আগে দিনের প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ৭২ রানে হারিয়ে বাংলাদেশকে টপকে তিনে উঠে যায় শ্রীলংকা। তাদের সমান ৬ পয়েন্ট নিয়েও রানরেটে এগিয়ে থাকায় দুই নম্বরে পাকিস্তান। চার জয়ে শীর্ষে ভারত।