ArabicBengaliEnglishHindi

পঞ্চগড়ে শ্রমিক নেতাকে লাঞ্ছিত করার প্রতিবাদে সড়ক অবরোধ


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৮, ২০২২, ১:০৩ অপরাহ্ণ / ৩২
পঞ্চগড়ে শ্রমিক নেতাকে লাঞ্ছিত করার প্রতিবাদে সড়ক অবরোধ
 মোঃ মোমিন ইসলাম সরকার পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ে মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন‌ ২৬৪ এর‌ সাধারণ আকবর আলীকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে এক আইনজীবীর বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে বাংলাবান্ধা পঞ্চগড় মহাসড়ক অবরোধ করেন শ্রমিকরা। রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় জেলা আদালত চত্বরে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিক বিষয়টি শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়লে আদালতের মূল ফটকের সামনে বাংলাবান্ধা পঞ্চগড় মহাসড়কে অবরোধ করেন শ্রমিকসহ সংগঠনের নেতাকর্মীরা।
এদিকে প্রশাসন ওই আইনজীবী ও শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা করেন।পরে আইনজীবী শ্রমিকদের কাছে ক্ষমা চাইলে তারা অবরোধ তুলে নেন। শ্রমিক নেতারা অভিযোগ করেন, আজ দুপুরে আদালতে কয়েকজন আটক শ্রমিকের জামিনের জন্য অ্যাডভোকেট আব্দুল কালাম আজাদ লিটনের কাছে যান মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন ২৬৪ এর সাধারণ সম্পাদক আকবর আলী। এসময় কথার এক ফাঁকে তাদের মধ্যে বাগ বিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে আইনজীবী লিটন শ্রমিক নেতা আকবর আলীকে লাঞ্ছিত করেন।
এ খবর বাহিরে ছড়িয়ে পড়লে পরিবহন শ্রমিকরা আদালতের সামনে বাংলাবান্ধা-পঞ্চগড় মহাসড়ক অবরোধ করেন।এদিকে শ্রমিক নেতারা অভিযুক্ত অ্যাডভোকেট আব্দুল কালাম আজাদকে দ্রুত গ্রেফতার করে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানান।শ্রমিক ইউনিয়নের এক নেতা জানান, কয়েকজন আটক শ্রমিককে ছাড়ানোর জন্য আমাদের নেতা অ্যাডভোকেটের কাছে গেলে তাদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে তিনি আমাদের নেতাকে লাঞ্ছিত করেন। এর প্রতিবাদে আমরা সড়ক অবরোধ করে অ্যাডভোকেট লিটনের গ্রেফতারের দাবি জানাই।
এদিকে অভিযুক্ত অ্যাডভোকেট আব্দুল কালাম আজাদ লিটনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ফোনটি কেটে দেন তিনিপঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি সমাধানে এবং রাস্তা স্বাভাবিক করতে আইনজীবী ও শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা হয়। পরে আইনজীবী আদালতের মূল ফটকে এসে শ্রমিকদের কাছে ক্ষমা চাইলে তারা অবরোধ তুলে নেন।