ArabicBengaliEnglishHindi

দেশের উন্নয়নে শেখ হাসিনা লক্ষ্যে অটুট: মেয়র তাপস


প্রকাশের সময় : নভেম্বর ২৩, ২০২২, ৬:৪১ অপরাহ্ণ / ২২
দেশের উন্নয়নে শেখ হাসিনা লক্ষ্যে অটুট: মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক:- দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার লক্ষ্যে অটুট রয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেছেন, নিন্দুকেরা যতোই নিন্দা করুক প্রধানমন্ত্রী তার পথচলা অব্যাহত রেখেই দেশের উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাবেন। নিন্দুকেরা নিন্দার কথা বলেই যাবে। যে যাই বলুক, যত রকম বিভ্রান্তি ছাড়ানোর চেষ্টা করুক, শেখ হাসিনা কিন্তু তার লক্ষ্য থেকে একটুও সরে দাঁড়াননি। তার লক্ষ্য নিয়ে তিনি কাজ করে চলেছেন।বুধবার (২৩ নভেম্বর) সকালে ধানমন্ডি ২/এ রোডে ‘ধানমন্ডি আন্ডারগ্রাউন্ড ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিএসসিসি মেয়র বলেন, প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন করেছেন। এমআরটির কাজ গতিশীলভাবে চলছে। অচিরেই এমআরটি চালু হবে। কর্ণফুলী নদীতে বঙ্গবন্ধু ট্যানেল শুরু হয়ে যাচ্ছে। আমরা ঢাকা শহরের তারের জঞ্জাল সরিয়ে ভূগর্ভস্থ তারের সংযোগে রূপান্তরিত করছি।

তিনি বলেন, পরবর্তী নির্বাচনেও নিন্দুকেরা নিন্দার জায়গায় থেকে যাবে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের জনগণের জন্য কাজ করে যাবেন। ঢাকা এগিয়ে যাবে। বাংলাদেশ এগিয়ে যাবে। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার দিকে বীরদর্পে এগিয়ে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের প্রত্যাশা পূরণে রূপকল্প-২০৪১ বাস্তবায়নে কাজ করে চলেছেন উল্লেখ করে শেখ তাপস বলেন, ১৪ বছরের মধ্যে একটি দেশকে নিম্ন-মধ্যম আয়ের দেশের গণ্ডি পেরিয়ে উন্নয়নশীল দেশে পরিণত করার নজির সারা বিশ্বে আর নেই। মালয়েশিয়া করেছে ২৫ বছরে, সিঙ্গাপুর করেছে ৩৫ বছরে। সুতরাং যাদের সাথে পার্থক্য দেখানো হয়, সেসব দেশের অনেক আগেই অনেক অল্প সময়ের মধ্যে আমাদের প্রধানমন্ত্রী বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করেছেন।

রাশিয়া-ইউক্রেন সংকট দ্রুত শেষ হওয়ার মাধ্যমে বাংলাদেশও সারাবিশ্বের ন্যায় ঘুরে দাঁড়াবে বলে আশাবাদ ব্যক্ত করে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, ৫ ডলারের যে গ্যাসের মূল্য সেটা ৪০ ডলার এসে পৌঁছেছে। সারাবিশ্ব অর্থনীতি নিয়ে টালমাটাল। যুক্তরাজ্য, জার্মানি প্রত্যেকেই তাদের বিদ্যুৎ ও জ্বালানি নিয়ে স্ট্রাগল করছে। আমরাও এ বৈশ্বিক অবস্থার বাইরে নই।

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিদ্যুৎ বিভাগের সচিব ও ডিপিডিসির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. জাফর আহমেদসহ করপোরেশন ও ডিপিডিসির বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

%d bloggers like this: