ArabicBengaliEnglishHindi

জাতীয় পার্টির মনোনয়ন পেলেন মোস্তফা


প্রকাশের সময় : নভেম্বর ১৪, ২০২২, ৫:২৪ অপরাহ্ণ / ১৫
জাতীয় পার্টির মনোনয়ন পেলেন মোস্তফা

রংপুর ব্যুরো:- আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির লাঙ্গল মার্কার দলীয় মনোনয়ন পেয়েছেন দলটির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগর সভাপতি ও বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

রোববার দুপুরে ঢাকায় বনানীর দলীয় কার্যালয়ে চেয়ারম্যানের পক্ষে চূড়ান্ত মনোনয়ন দেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি। নানা গুঞ্জনের পর আবারো বর্তমান মেয়র মোস্তফাকে দলীয় মনোনয়ন দেওয়ায় স্বস্তি ফিরেছে জাতীয় পার্টির নেতাকর্মীদের মাঝে। দলের নেতাকর্মীদের মাঝে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতার লড়াইয়ের প্রস্তুতি শুরু হয়েছে।

এদিকে রোববার দুপুরে রংপুর মহানগর আওয়ামী লীগ নির্বাচন উপলক্ষে বিশেষ সভা করেছে। সভায় মহানগরীর যে কোনো প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবি জানানো হয়। সেই সঙ্গে সিদ্ধান্ত নেয়া হয়েছে দল যাকেই মনোনয়ন দেবে তার জন্য এক হয়ে সবাই কাজ করবে। মহানগরীর একাধিক নেতা  প্রার্থী হতে নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছেন। তবে মনোনয়ন প্রত্যাশীরা চেয়ে রয়েছেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে। আগামী ২৩-২৪ নভেম্বর কেন্দ্রীয়ভাবে আওয়ামী লীগ প্রার্থী চূড়ান্ত করবে বলে জানা গেছে।

এছাড়াও বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু।

রোববার খেলাফত মজলিশ মহানগর কমিটি সভা করে তাদের মেয়র প্রার্থী হিসেবে তৌহিদুর রহমান মণ্ডল রাজুকে মনোনীত করেছে। এর আগে গত মাসে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন তাদের দলীয় হাতপাখা মার্কার প্রার্থী হিসেবে এটিএম গোলাম মোস্তফা বাবুকে মনোনয়ন দেয়। এর বাহিরেও বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীরা নিজস্ব গতিতে নির্বাচনী প্রস্তুতি নিচ্ছেন।

জামায়াতে ইসলামী বাংলাদেশের পক্ষে প্রকাশ্যে নির্বাচনী প্রচারণা না চালালেও দলটির সাবেক মহানগর আমীর অধ্যাপক মাহবুবার রহমান বেলালের নির্বাচনী পোস্টার নগরীর বিভিন্ন দেয়ালে লাগিয়েছে। তিনি দলের আড়ালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন এমনটি শোনা যাচ্ছে। এ নিয়ে জামায়াতের পক্ষে কোনো নেতার বক্তব্য পাওয়া যায়নি। কেউ এ নিয়ে কথা বলতে রাজি হননি।

জাতীয় পার্টির দলীয় সূত্রে জানা গেছে, রোববার দুপুরে ঢাকার বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার দলীয় মনোনয়ন রংপুর মহানগর কমিটির সাধারণ সম্পাদক এইচএম ইয়াসিরের হাতে তুলে দেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু। এ সময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আনিসুর রহমান আনিস, কেন্দ্রীয় ছাত্রসমাজের সাধারণ সম্পাদক আল মাহমুদসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মনোনয়ন পেয়ে জাতীয় পার্টির প্রার্থী রসিকের বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা দলের চেয়ারম্যান ও মহাসচিবসহ রংপুরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন, রংপুর হচ্ছে জাতীয় পার্টির দুর্গ। পল্লীবন্ধু এরশাদের দুর্গ। আগের যে কোনো সময়ের চেয়ে রংপুরে জাতীয় পার্টি এখন অনেক বেশি সুসংগঠিত। সাধারণ মানুষ জাতীয় পার্টিকে ভালোবাসে, আমাকে ভালোবাসে। আশা করছি যদি ভোটের পরিবেশ নষ্ট না করা হয়, প্রশাসন নিরপেক্ষ হয়ে অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য ভোটগ্রহণ কার্যক্রম সম্পন্ন করে, তাহলে আমি আবারো বিজয়ী হব- এটা শতভাগ নিশ্চিত।

তিনি বলেন, দলীয় মনোনয়নের বিষয়টি নির্বাচন কমিশন, রংপুর নির্বাচন অফিসসহ সংশ্লিষ্ট দপ্তরে ফ্যাক্সযোগে পাঠানো হয়েছে।

%d bloggers like this: