ArabicBengaliEnglishHindi

কালিয়ার ইসলামপুরে সরকারী গাছ কাটার অভিযোগ 


প্রকাশের সময় : ডিসেম্বর ১৯, ২০২২, ৮:২৪ অপরাহ্ণ / ৫০
কালিয়ার ইসলামপুরে সরকারী গাছ কাটার অভিযোগ 

 বিশেষ প্রতিনিধি :- নড়াইলের কালিয়া উপজেলার মাউলী ইউনিয়নের ইসলামপুর এলাকায় নিজের জমির গাছ দাবি করে সড়কের ১ টি মেহেগুনি  গাছ কাটার অভিযোগ উঠেছে মুন্সী মানিক মিয়া ডিগ্রী কলেজের প্রফেসর মফিদুল হাসান পলাশ মোল্যার এর  বিরুদ্ধে।  ১৭ ডিসেম্বর  (শনিবার) বেলা এগারোটায় নিজের জাগার দোহাই দিয়ে এ গাছ কাটা হয়।

এ বিষয়ে এলাকার জিল্লাল মোল্যা বলেন আমি বাজারে যাওয়ার পথে দেখি মফিদুল হাসান পলাশ বনবিভাগে কাজ কাটাছে। আমি বাধা দিয়ে ৯৯৯ নম্বরে ফোন দিয়ে নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নম্বর নিয়ে কথা বললে, তিনি বলেন আমাদের করার কিছু নেই ফরেস্টার অফিসে জানান। তার পর আমি  উপজেলা নির্বাহী কর্মকর্তা কে ফোন দিলে তিনি বলে আমি এখন কালিয়া নেই বদলি হয়ে বাগেরহাট চলে এসেছি। এখন এই বিষয়ে আমার করনীয় কিছু নেই। তার পর আমি সাংবাদিক দের জানালে তারা এসে তথ্যটি নেয়। তার পর গাছটি ফরেস্টার অফিসের একজন কর্মকর্তা  এবং ৫নং ওযাল্ডের   মেমবার মো আশরাফুল আলম মোল্যা গাছটি চেয়ারম্যানের বাড়ি রেখেছে বলে জানান।

এ বিষয়ে চেয়ারম্যান মুন্সি রোজি হকের কাছে জানতে চাইলে তিনি বলেন এ বিষয়ে শুনেছি কিন্তু গাছ আমার বাসায় কেউ রাখেনি ব’লে জানান।
 এ  বিষয়ে কালিয়া উপজেলা বনবিভাগের কর্মকর্তা মো আমজাদ হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন বিষয়টি জেনেছি এবং গাছটি জব্দ করেছি । বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিবো বলে জানান।
%d bloggers like this: