ArabicBengaliEnglishHindi

কঠিন সময়ে রাশিয়ার পাশে আছি: চীন


প্রকাশের সময় : অক্টোবর ২৯, ২০২২, ৬:৫৭ অপরাহ্ণ / ১৯
কঠিন সময়ে রাশিয়ার পাশে আছি: চীন

অনলাইন ডেস্ক:- চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বলেছেন, রাশিয়া বর্তমানে যে কঠিন সময় পার করছে, এতে বেইজিংয়ের পক্ষ থেকে সমর্থন অব্যাহত থাকবে।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৃহস্পতিবার ফোনালাপের সময় এই সমর্থনের ঘোষণা দেন চীনা পররাষ্ট্রমন্ত্রী। খবর তাসের।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং নতুন করে আরও পাঁচ বছরের জন্য প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের সুযোগ পাওয়ার পর রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী চীনা পররাষ্ট্রীকে টেলিফোন করেন।

ফোনলাপে ওয়াং ই বলেন, পশ্চিমা দেশগুলোর সম্মিলিত যে চাপের মুখে রয়েছে রাশিয়া তা থেকে বেরিয়ে আসতে প্রয়োজনীয় সমর্থন দেবে চীন।

ওয়াং ই আরও বলেন, রাশিয়ার প্রেসিডেন্ট তার দেশের জনগণকে ঐক্যবদ্ধ করে যে নেতৃত্ব দেয়ার চেষ্টা করছেন তা আন্তর্জাতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ শক্তি হিসেবে রাশিয়ার মর্যাদা জোরদার করছে।

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে হয়েছে, নিজেদের উন্নয়ন বোঝার অধিকার রয়েছে চীন এবং রাশিয়ার। চীন এবং রাশিয়ার উন্নয়ন ঠেকানোর জন্য কোন রকমের বাধা সৃষ্টির প্রচেষ্টা সফল হবে না।

দুদেশের উন্নয়ন এবং সমৃদ্ধি আরো উচ্চতর পর্যায়ে নেয়ার জন্য পারস্পরিক আস্থা এবং সমর্থন অব্যাহত থাকবে এবং দুই দেশ একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করছে। টালমাটাল বিশ্বকে স্থিতিশীল পর্যায়ে আনার জন্য দুই দেশের শীর্ষ কূটনীতিকরা আশাবাদ ব্যক্ত করেন।

%d bloggers like this: