ArabicBengaliEnglishHindi

‘ওয়ানডেতে পারলে টি-টোয়েন্টিতে কেন পারবে না’


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৩, ২০২২, ১:৩০ অপরাহ্ণ / ৪৪
‘ওয়ানডেতে পারলে  টি-টোয়েন্টিতে কেন পারবে না’

স্পোর্টস ডেস্ক 

মঙ্গলবার মিরপুরে সাংবাদিকদের পাপন বলেন, আমাদের দল যদি ওয়ানডেতে ভালো খেলে তাহলে কেন টি-টোয়েন্টিতে পারবে না। এজন্য এই ফরম্যাট প্ল্যানটা কী? এটা আসলে একটা মাইন্ড সেটের বিষয়। একই ধরনের খেলোয়াড়, একই ধরনের কোচিং স্টাফ। তাহলে হচ্ছে না কেন? এজন্য পরিবর্তন আনার চিন্তা করেছি।টি-টোয়েন্টিতে টাইগারদের এই দুর্বলতা নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, টি-টোয়েন্টি খেলাটা পুরোপুরি ভিন্ন। আমাদের কাছে তাই মনে হচ্ছে এবং আমরা আসলে টি-টোয়েন্টি ক্রিকেটটা অন্য দেশের মতো বুঝে উঠতে পারছি না। এটা আমাদের ধারণা।

তিনি আরও বলেন, একটা জিনিস পরিষ্কারভাবে বলছি, আমরা এখন যা করছি তা এই বিশ্বকাপের জন্য নয়। এই বিশ্বকাপকে টার্গেট করে কিছু করলে হবে না। আপনাকে সামনের বিশ্বকাপকে টার্গেট করে কিছু করতে হবে। এমন কোনো কোচ নেই, এমন কোনো বোর্ড নেই যে আপনাকে রাতারাতি টি-টোয়েন্টি ফরম্যাট সব ঠিক করে দেবে। এত দিন যা হয়েছে হয়েছে। আপনাকে লং টার্মে চিন্তা করতে হবে। নেক্সট টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল তৈরি করছি আমরা।

তিনি বলেন, এজন্য আমাদের কিছু এক্সপেরিমেন্ট হবে, কিছু আপস অ্যান্ড ডাউন হবে। এজন্য আমাদের মানিয়ে নিতে হবে। ওইটা যদি খারাপও হয় আমরা হতাশ হব না। আমরা চাই ভালো হোক। ইভেনচুয়েলি ছয় মাস বা সাত মাস বা এক বছর পর যদি স্ট্রং কোনো দল দাঁড়িয়ে যায় তাহলে তো ভালো…মাথায় থাকতে হবে সব কিছুই কিন্তু আমরা সামনের বিশ্বকাপের জন্য করছি।