মিঠুনকে অধিনায়ক করে দল ঘোষণা করল বিসিবি


প্রকাশের সময় : অক্টোবর ৬, ২০২২, ৬:৪৬ অপরাহ্ণ / ১৫০
মিঠুনকে অধিনায়ক করে দল ঘোষণা করল বিসিবি

স্পোর্টস ডেস্ক:- সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে খেলা হচ্ছে না বাংলাদেশ ‘এ’ দলের। অর্থাভাবে আফগানিস্তান আমিরাতে দল পাঠাতে অপারগ।

বিকল্প হিসেবে ভারতের চেন্নাইয়ে দুটি চার দিনের ও তিনটি একদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল।  তামিলনাড়ু একাদশের বিপক্ষে খেলবে তারা।

আর বুধবার ভারত সফরের জন্য ‘এ’ দল ঘোষণা করেছে বিসিবি।

যেখানে জাতীয় দলের বাইরে থাকা তারকা ব্যাটার মোহাম্মদ মিঠুনকে অধিনায়ক করা হয়েছে।

চার দিনের ম্যাচের জন্য ১৪ জনের দলে রয়েছেন নেতৃত্ব হারানো ও টেস্ট দল থেকে বাদ পড়া মুমিনুল হক ও স্পিনার তাইজুল ইসলাম। একদিনের ম্যাচের জন্য দুদলেই আছেন বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ না পাওয়া ব্যাটার এনামুল হক বিজয়।

টেস্ট দলের ওপেনার মাহমুদুল হাসান জয় ও পেসার সৈয়দ খালেদ আহমেদও আছেন এ সফরে। 

সফর উপলক্ষ্যে চেন্নাইয়ের উদ্দেশে ‘এ’ দল ঢাকা ছাড়বে ৯ অক্টোবর। ১২-১৫ অক্টোবর ও ১৯-২২ অক্টোবর যথাক্রমে প্রথম ও দ্বিতীয় চার দিনের ম্যাচ অনুষ্ঠিত হবে। তিনটি একদিনের ম্যাচ ২৭, ২৯ ও ৩১ অক্টোবর।

চার দিনের ম্যাচের সিরিজের স্কোয়াড

মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, এনামুল হক (বিজয়), তৌহিদ হৃদয়, জাকের আলি অনিক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম, এনামুল হক।

একদিনের ম্যাচের সিরিজের স্কোয়াড

মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাইফ হাসান, এনামুল হক (বিজয়), মোহাম্মদ নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, শামীম হোসেন, তৌহিদ হৃদয়, আকবর আলি, তানভির ইসলাম, শেখ মেহেদি হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরি, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম, রিশাদ হোসেন, রেজাউর রহমান রাজা।