সফল হলো না প্রধানমন্ত্রীর একটি উদার পদক্ষেপ!


প্রকাশের সময় : মে ৩, ২০২৩, ৫:৩২ অপরাহ্ণ / ৫৩
সফল হলো না প্রধানমন্ত্রীর একটি উদার পদক্ষেপ!

ওয়াশিংটন (যুক্তরাষ্ট্র) থেকে: বিএনপি-জামায়াত কর্মীদের বিরূপ আচরণে সফল হয়নি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি উদার রাজনৈতিক পদক্ষেপ।

প্রধানমন্ত্রীর বক্তব্য লেখক মো. নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, একটি নাগরিক সংবর্ধনায় (যুক্তরাষ্ট্রে) যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন হোটেল রিজ কার্লটনে আসছিলেন তখন দেখলেন হোটেলের সামনে আমাদের বিরোধী দল বিএনপি এবং আরও কয়েকটি দলের নেতাকর্মীরা বাইরে প্রতিবাদ করছিল।

প্রধানমন্ত্রী সেটি দেখেছেন। তখন বোধহয় বৃষ্টি হচ্ছিল এবং বাইরে প্রচণ্ড ঠাণ্ডা ছিল।
নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী বললেন, ওরা বাইরে শীতের ভেতরে বিক্ষোভ করছে, ওদের প্রতিনিধিদের আসতে বলো। ওরা কী বলতে চায়, তারা এখানে এসে বলুক। এরপর প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ (যুগ্মসচিব) আল মামুন মুর্শেদ এবং আমাদের মিশনের একজন কর্মকর্তা তাদের এই আমন্ত্রণ জানাতে যান।

প্রধানমন্ত্রীর বক্তব্য লেখক আরও বলেন, কিন্তু এখানকার পুলিশের কর্মকর্তারা বলেন, হোটেল কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ঢুকতে দেওয়া হবে না। তারপর হোটেলের অনুমতি নিয়ে, এখানকার (হোটেলের) নিরাপত্তা নিয়ে আবার সেখানে গেলে ততক্ষণে বিএনপির নেতাকর্মীরা তাদের বিক্ষোভ ভেঙে তারা চলে যায়।

নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর এই উদার আচরণ আসলে শেষ পর্যন্ত বিফলে গেছে। কিন্তু প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছা ছিল তারা (বিএনপি-জামায়াত) আসুক এবং তিনি তাদের কথা আন্তরিকভাবে শুনতে চেয়েছিলেন।