নতুন হান্টার বাইক আনছে রয়্যাল এনফিল্ড


প্রকাশের সময় : মে ২, ২০২৩, ৬:২০ অপরাহ্ণ / ৭৬
নতুন হান্টার বাইক আনছে রয়্যাল এনফিল্ড

তথ্যপ্রযুক্তি ডেস্ক :- রয়্যাল এনফিল্ড বাজারে আনছে নতুন হান্টার বাইক। রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ সিসির পর এবার সংস্থার পরবর্তী টার্গেট ৪৫০ সিসির মোটরবাইক। এই রেঞ্জে একগুচ্ছ বাইক আনতে চলেছে রয়্যাল এনফিল্ড। এর মধ্যে সবচেয়ে বেশি আকর্ষণীয় হচ্ছে নতুন রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০।

এরই মধ্যে নতুন রয়্যাল এনফিল্ড রোডস্টার বাইকের বেশ কিছু স্পাই ছবি সামনে এসেছে। যা থেকে ধারণা করা হচ্ছে, এতে মডার্ন ও রেট্রো স্টাইলিং থাকতে চলেছে। এছাড়া থাকবে স্লিম ফুয়েল ট্যাংক, সার্কুলার এলইডি হেডল্যাম্প, টেলল্যাম্প, এলইডি টার্ন ইন্ডিকেটর এবং রিয়ার মনোশক ও আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক সাসপেনশন।

ইঞ্জিনের ক্ষেত্রে মিলবে ৪৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন যা সর্বোচ্চ ৪০ হর্সপাওয়ার শক্তি তৈরি করবে সঙ্গে থাকবে ৬ স্পিড গিয়ারবক্স। নতুন যে রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ আসতে চলেছে তার উপর ভিত্তি করে এই হান্টার ৪৫০ বাজারে আসতে পারে বলে ধারণা করছেন অনেকে।

হান্টার ছাড়া ৪৫০ সিসির আরও ৫টি বাইক আনছে রয়্যাল এনফিল্ড। এই বাইকের পরীক্ষাও এরই মধ্যে শুরু করে দিয়েছে সংস্থা। সংস্থার প্রথম ৪৫০ সিসি অ্যাডভেঞ্চার টুরার বাইক হতে চলেছে যা নেকেড রোডস্টার ডিজাইনে তৈরি করা হবে। তবে ঠিক কবে বাইকগুলো বাজারে আসছে এবং এর দাম এখনো জানা যায়নি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া