গঙ্গাচড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ প্রদান


প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ণ / ২১
গঙ্গাচড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ প্রদান
মোঃ আবু তালেব,স্টাফ রিপোর্টারঃ বাংলার পাট, বিশ্বমাত” সোনালী আঁশের সোনার দেশ, পাট পণ্যে বাংলাদেশ ” এই প্রতিপাদ্যে রংপুরের গঙ্গাচড়ায় দিনব্যাপি ১৫০ জন পাটচাষির মাঝে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
বুধবার (২৮শে ফেব্রুয়ারী) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা হলরুমে উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের আয়োজনে, পাট অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ” উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ ” শীর্ষক প্রকল্পের আওতায় পাটচাষিদের এ প্রশিক্ষণ প্রদান করা হয়।
প্রশিক্ষণ প্রদান কর্মসূচিতে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না’র সভাপতিত্বে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন পাট অধিদপ্তরের রংপুর অঞ্চলের সহকারী পরিচালক কৃষিবিদ সোলায়মান আলী, বি জে আর আই রংপুরের প্রধান বৈজ্ঞানিক কৃষিবিদ শাহাদাত হোসেন, উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার মারুফা খাতুন, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা একে এম মাহবুব বিশ্বাস প্রমুখ। এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান সাজু মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান রাবিয়া বেগম, এমপি প্রতিনিধি আব্দুল মতিন অভি উপস্থিত ছিলেন।
প্রশিক্ষকগণ আধুনিক পদ্ধতিতে পাট চাষ, পাটবীজ উৎপাদন, পাট পচন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। প্রশিক্ষণে ঢাকা থেকে অনলাইনে যুক্ত থেকে বক্তব্য রাখেন পাট অধিদপ্তরের যুগ্ম সচিব সত্যকাম সেন।
অনুষ্ঠানটি সার্বিকভাবে সহযোগিতা ও সঞ্চালনা করেন উপজেলা উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম।