সাকিবই ভাঙলেন বিধ্বংসী জুটি


প্রকাশের সময় : অক্টোবর ১০, ২০২৩, ১২:৫৭ অপরাহ্ণ / ৭৪
সাকিবই ভাঙলেন বিধ্বংসী জুটি

ক্রীড়া ডেস্ক

ধর্মশালাতে টস হেরে ব্যাটিং পেয়ে ভয়ংকর হয়ে উঠেছিল ইংল্যান্ডের উদ্বোধনী জুটি। মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজদের বেধড়ক পেটাচ্ছিলেন দুই ইংলিশ ওপেনার ডেভিড মালান ও জনি বেয়ারস্টো। তাদের উদ্বোধনী জুটিতেই বিশ্বচ্যাম্পিয়নরা পেরিয়ে যায় ১০০ রান। বিধ্বংসী এই উদ্বোধনী জুটি ভেঙেছেন সাকিব আল হাসান।

আক্রমণাত্মক ব্যাটিংয়ে প্রথমে ফিফটি পেয়েছেন মালান। ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি তুলে নিয়েছেন ৩৯ বলে। ইংল্যান্ডের এই বাঁহাতি ব্যাটারের তা বিশ্বকাপেও প্রথম ফিফটি। মালানের পর ফিফটি পেয়ে যান জনি বেয়ারস্টোও। বেয়ারস্টো ফিফটি পেয়েছেন ৫৪ বলে। তবে ফিফটির পর ইনিংস বড় করতে পারেননি তিনি। ১৮ তম ওভারের পঞ্চম বলে সাকিবের অসাধারণ আর্ম ডেলিভারিতে বোল্ড হয়েছেন বেয়ারস্টো। তাতে ভেঙে যায় ১০৭ বলে ১১৫ রানের উদ্বোধনী জুটি। ৫৯ বলে ৮ চারে ৫২ রান করেন বেয়ারস্টো।

বেয়ারস্টো আউট হলেও অন্য প্রান্তে আক্রমণাত্মক খেলে যাচ্ছেন মালান। এখন পর্যন্ত ৬০ বলে ১১ চার ও ২ ছক্কায় ৭৪ রান করে অপরাজিত আছেন তিনি। যেভাবে খেলছেন তাতে বিশ্বকাপে নিজের প্রথম সেঞ্চুরি পেয়েও যেতে পারেন ইংল্যান্ডের বাঁহাতি ওপেনার। অন্য প্রান্তে রুট ১২ বলে ১২ রান করে অপরাজিত আছেন। ২২ ওভারে ১ উইকেট হারিয়ে ইংল্যান্ডের স্কোর ১৪০ রান।

এর আগে পঞ্চম ওভারেই মালানের উইকেট নেওয়ার আবেদন করেছিল বাংলাদেশ। ওভারের প্রথম বলে মোস্তাফিজকে মালান পুল করতে গেলে বল চলে যায় উইকেটরক্ষক মুশফিকুর রহিমের গ্লাভসে। জোরালো আবেদনে সাড়া না দিলে রিভিউ করেন সাকিব। তবে এই রিভিউ নষ্ট হয়েছে যেখানে দেখা যায়, বল লেগেছে মালানের জার্সিতে। এখান থেকেই আক্রমণাত্মক ব্যাটিংয়ের শুরু ইংল্যান্ডের। ওভারের তৃতীয় বলে কাভার দিয়ে চার মারেন মালান। ঠিক তার পরের বলেই ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ফ্লিকে ইনিংসের প্রথম ছক্কা মারেন ইংল্যান্ডের বাঁহাতি ব্যাটার। এই ওভারে ১০ রান দিয়েছেন মোস্তাফিজ।