ভারত–পাকিস্তান ম্যাচে বিশেষ ট্রেন


প্রকাশের সময় : অক্টোবর ১২, ২০২৩, ১:২৬ অপরাহ্ণ / ৬৯
ভারত–পাকিস্তান ম্যাচে বিশেষ ট্রেন

ক্রীড়া ডেস্ক

ভারত–পাকিস্তান ম্যাচ মানেই রুদ্ধশ্বাস লড়াই। অবশ্য মাঠের লড়াইটা এখন তেমন দেখা যায় না। যে দলই জিতুক না কেন একপেশে হয়ে যায় ম্যাচ। মাঠে শ্বাসরুদ্ধকর প্রতিদ্বন্দ্বিতা দেখা না গেলেও ম্যাচ নিয়ে সমর্থকদের চাহিদা কিন্তু কমেনি। তেমনি কমেনি দর্শক–সমর্থকদের উত্তেজনাও।

তা না হলে কেন ভারতের পশ্চিম রেলওয়ে দুটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করবে। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচের মধ্যে উত্তেজনা আছে বলেই রেলওয়ে কর্তৃপক্ষ সামাজিক মাধ্যমে স্পেশাল ট্রেনের ঘোষণা দিয়েছেন। তারা লিখেছে, ‘সমর্থকদের ধরা পড়া উচিত নয়। বিশ্বকাপে ভারত–পাকিস্তানের ম্যাচ উপলক্ষে সমর্থকদের ভিড় কমানোর জন্যই মুম্বাই এবং আহমেদাবাদে ২টি বিশেষ ট্রেন চলবে। বুকিং শুরু হবে ১২ অক্টোবর ২০২৩ থেকে।

১৪ অক্টোবর ভারত–পাকিস্তানের ম্যাচটি হবে আহমেদাবাদে। ১ লাখ ৩২ হাজার আসনসংখ্যার এই স্টেডিয়ামে হেভিওয়েট ম্যাচের সাক্ষী হতে অনেক সমর্থকই চাইবেন, এটাই স্বাভাবিক। মুম্বাই থেকেও হাজার হাজার সমর্থক আহমেদাবাদে যেতে আগ্রহী এই ব্যবস্থা করা হয়েছে। নির্বিঘ্নে যেন আহমেদাবাদে পৌঁছে সমর্থকেরা ম্যাচটি দেখতে পারে।

আগামীকাল ০৯০১৩ মুম্বাই সেন্ট্রাল–আহমেদাবাদ সুপারফাস্ট স্পেশাল ট্রেনটি মুম্বাই সেন্ট্রাল স্টেশন থেকে ভারতীয় সময় রাত ৯টা ৩০ মিনিটে ছাড়বে এবং পরের দিন ভোর ৫টা ৩০ মিনিটে আহমেদাবাদে পৌঁছাবে। ম্যাচ শেষ হওয়ার পরের দিন মুম্বাইয়ে ফিরবে স্পেশাল ট্রেনটি। ০৯০১৪ আহমেদাবাদ–মুম্বাই সেন্ট্রাল সুপারফাস্ট স্পেশাল ট্রেন ১৫ অক্টোবর আহমেদাবাদ স্টেশন ছাড়বে ভোর ৪টা ৯ মিনিটে এবং বলিউডের নগরীতে পৌঁছাবে একই দিন দুপুর ১২টা ১০ মিনিটে।