নব্য রাজাকার না হয়ে জনগণের পক্ষে থাকুন, মনোনয়ন প্রত্যাহার করুন। ডামি প্রার্থী, ডামি কমিশন, ডামি নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করেছে।


প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২৩, ৮:১৯ অপরাহ্ণ / ৫৬
নব্য রাজাকার না হয়ে জনগণের পক্ষে থাকুন, মনোনয়ন প্রত্যাহার করুন। ডামি প্রার্থী, ডামি কমিশন, ডামি নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করেছে।
বিশেষ প্রতিনিধি :
আজ ৩ ডিসেম্বর গণতন্ত্র মঞ্চ, বিএনপিসহ যুগপৎ আন্দোলনে থাকা জোট ও দলগুলোর ডাকা দেশব্যাপী সর্বাত্মক অবরোধের সমর্থনে মিছিল-সমাবেশ করেছে গণতন্ত্র মঞ্চ। পুরানা পল্টন রাষ্ট্র সংস্কার আন্দোলন কার্যালয়ের সামনে সামনে থেকে মিছিল শুরু করে দৈনিক বাংলা মোড় ঘুরে  বিজয়নগর পুরানা পল্টন হয়ে জাতীয় প্রেসক্লাবে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হন মঞ্চের নেতৃবৃন্দ।
রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুমের সভাপতিত্বে এবং সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সাধারণ সম্পাদক ও গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, যারা এই অবৈধ সরকারের সহযোগী হয়ে ইতিহাসের চরমতম তামাশার নির্বাচনে অংশ নিবেন তারা নব্য রাজাকার হিসেবে বিবেচিত হবেন। এখনও জনগণের পক্ষে এসে মনোনয়ন প্রত্যাহার করার আহবান জানানো হয়। সরকার সাজানো নির্বাচন আয়োজনের জন্য বিভিন্ন দলের লোক ভাগিয়ে এনে ডামি নির্বাচন আয়োজন করছে। যে ব্যাক্তিকে সহিংসতার মামলার আসামী করা হয়েছে তাকে জামিন দিয়ে আওয়ামী লীগের প্রার্থী করার মধ্যে দিয়ে সরকার প্রামাণ করছে ভুয়া মামলায় বিরোধী দলের প্রায় ২০ হাজার মানুষকে জেলে রেখেছে। সরকারের দালালি করলে জামিন আর বিরোধিতা করলে জেলে রাখার মধ্যে দিয়ে বিচার বিভাগকে দলীয় প্রতিষ্ঠানের মতো ব্যবহারের নিলর্জতা দেখাচ্ছে আওয়ামী লীগ সরকার।
নেতৃবৃন্দ আরো বলেন, নির্বাচন কমিশন কোনভাবেই স্বাধীন ভাবে কাজ করতে পারে এমন লক্ষণ দেখা যাচ্ছে না। নির্বাচন কমিশনের পরামর্শে ইউএনও ও পুলিশের ওসিদের বদলীর প্রস্তাব সরকার রক্ষা করছে না। নির্বাচন কমিশন এই ফ্যাসিবাদী সরকারের তপলি বাহক হয়ে জনগণের সাথে বেঈমানী করছে। এই বেঈমানীর পথ ছেড়ে তফসিল প্রত্যাহার করুন অথবা পদত্যাগ করে জনগণের পক্ষে থাকুন। এছাড়া নির্বাচন কমিশন, আওয়ামী লীগ সরকার ও তাদের দোসরদের জনগণের কাঠগড়ায় বিচারের মুখোমুখি হতে হবে।
নেতৃবৃন্দ জোর দিয়ে বলেন, গণতন্ত্র মঞ্চ এই সরকারের পতন ও আগামীতে মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার পাশাপাশি স্থায়ীভাবে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার অঙ্গিকার নিয়ে আন্দোলন করছে। এই আন্দোলনে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ ভাবে মাঠে নামার আহবান জানানো হয়।
এসময় আরো উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, গণসংহতি আন্দোলনের সম্পাদক মণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, নাগরিক ঐক্যের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাখখারুল ইসলাম নবাব, রাষ্ট্র সংস্কার আন্দোলনের অর্থ বিষয়ক সমন্বয়ক দিদারুল ভুঁইয়া, ভাসানি অনুসারী পরিষদের যুগ্ম আহ্বায়ক ড. আবু ইউসুফ সেলিম প্রমুখ।