ইসরায়েলে সব ফুটবল ম্যাচ স্থগিত করল উয়েফা


প্রকাশের সময় : অক্টোবর ৯, ২০২৩, ১২:৩৫ অপরাহ্ণ / ৪৮
ইসরায়েলে সব ফুটবল ম্যাচ স্থগিত করল উয়েফা

ক্রীড়া ডেস্ক

হামাসের সঙ্গে যুদ্ধে ইসরায়েলে এখন খুবই ভয়াবহ অবস্থা। বেঁচে থাকাই সবচেয়ে কঠিন হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে দেশটিতে ফুটবল ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

গত রাতে এক বিবৃতিতে ম্যাচ বাতিলের কথা জানিয়েছে উয়েফা। ইসরায়েলের পরিস্থিতি তারা সূক্ষ্ম পর্যবেক্ষণ করছে ও নতুন তারিখ নিয়ে সিদ্ধান্ত নিতে দলগুলোর সঙ্গে যোগাযোগ রাখছে। ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা বলেছে, ‘ইসরায়েলে বর্তমানে যে অবস্থা, তাতে দেশটিতে আগামী দুই সপ্তাহের জন্য সব ফুটবল ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে উয়েফা। নতুন সূচি কয়েক দিন পরই জানিয়ে দেওয়া হবে।

চলতি সপ্তাহের বৃহস্পতিবার ইসরায়েলের তেল আবিবের ব্লুমফিল্ডে ২০২৪ ইউরো বাছাইপর্বের ইসরায়েল-সুইজারল্যান্ড ম্যাচ হওয়ার কথা ছিল। উয়েফার স্থগিত হওয়া ম্যাচের তালিকায় রয়েছে এই ম্যাচ। স্থগিত হওয়া ম্যাচের তালিকায় রয়েছে উয়েফা ২০২৫ অনূর্ধ্ব-২১ ইউরো চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ। উয়েফা ২০২৪ অনূর্ধ্ব-১৭ ইউরো চ্যাম্পিয়নশিপের ১১ থেকে ১৭ অক্টোবরের ম্যাচগুলোও স্থগিত করা হয়েছে। যেখানে ইসরায়েল, বেলজিয়াম, জিব্রাল্টার ও ওয়েলসের ম্যাচ রয়েছে।

তাছাড়া ১৫ অক্টোবর ২০২৪ ইউরো বাছাইপর্বের কসোভো-ইসরায়েল ম্যাচ হওয়ার কথা। ম্যাচের ভেন্যু কসোভোর প্রিস্টিনা সিটি স্টেডিয়াম। ইসরায়েলে খেলা না হলেও নির্ধারিত সময়ে ম্যাচটি হবে কি না, সেটার জন্য কয়েক দিন পর্যবেক্ষণ করবে উয়েফা।

উয়েফার স্থগিত হওয়া ম্যাচের তালিকা:
উয়েফা ২০২৪ ইউরো বাছাই:
১২ অক্টোবর, ২০২৩: ইসরায়েল-সুইজারল্যান্ড

উয়েফা ২০২৫ অনূর্ধ্ব-২১ ইউরো:
১২ অক্টোবর, ২০২৩: ইসরায়েল-এস্তোনিয়া
১৭ অক্টোবর, ২০২৩: ইসরায়েল-জার্মানি

উয়েফা ২০২৪ অনূর্ধ্ব-১৭ ইউরো চ্যাম্পিয়নশিপ:
১১ থেকে ১৭ অক্টোবরের ম্যাচ