আগামী ২২ ও ২৩ নভেম্বর ৬ষ্ট দফায় দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচীর ঘোষণা।-গণতন্ত্র মঞ্চ


প্রকাশের সময় : নভেম্বর ২১, ২০২৩, ৭:৪২ পূর্বাহ্ণ / ৮৮
আগামী ২২ ও ২৩ নভেম্বর ৬ষ্ট দফায় দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচীর ঘোষণা।-গণতন্ত্র মঞ্চ

আজ ২০ নভেম্বর  প্রহসনের তফসিল প্রত্যাখ্যান করে এবং এর প্রতিবাদ জানিয়ে দেশব্যাপী ৪৮ ঘন্টা হরতালের সমর্থনে মিছিল-সমাবেশ করেছে গণতন্ত্র মঞ্চ। বেলা ১১:৩০টায় পুরানা পল্টন মোড় থেকে মিছিল শুরু করে বিজয়নগর সেগুনবাগিচা হয়ে প্রেসক্লাবে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

ভাসানী অনুসারী পরিষদের যুগ্ম আহ্বায়ক ড. আবু ইউসুফ সেলিমের সভাপতিত্বে এবং বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর এর পরিচালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন, জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি সহ-সভাপতি স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজ মিয়া, নাগরিক ঐক্যের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাখখারুল ইসলাম নবাব।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বর্তমান ফ্যাসিবাদী সরকারের তল্পিবাহক নির্বাচন কমিশনের প্রহসনের তফসিল ঘোষণা বাংলাদেশের জনগণ প্রত্যাখ্যান করেছে। এই নির্বাচন কমিশন জনগণের আকাঙ্ক্ষার বিরুদ্ধে দাড়িয়ে মাফিয়া সরকারের নির্দেশে পাতানো নির্বাচন করতে চাচ্ছে। কিন্তু বাংলাদেশের জনগণ তাদের সেই পাতানো নির্বাচনে অংশ নেবে না। ইতিমধ্যেই বেশিরভাগ বিরোধীদল নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে এইরকম একতরফা পাতানো নির্বাচনে বাংলাদেশের জনগণ যাচ্ছে না।
তারপরও যদি সরকার জোর জবরদস্তি করে একতরফা নির্বাচনের পাঁয়তারা করে তাহলে জনগণ তা প্রতিহত করবো।

বিরোধী রাজনৈতিক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে পরিকল্পিতভাবে সহিংসতা ও নাশকতা সৃষ্টি করে সেই দায় বিরোধী দলের উপর চাপিয়ে নেতা-কর্মীদের মামলা ও গ্রেফতার করে আন্দোলন দমন করে, নেতা-কর্মীদের ঘর বাড়ি থেকে বিতাড়িত করে ফাঁকা মাঠে গোল দিতে চায়, সে সুযোগ এবার আর দেওয়া হবে না।
নেতৃবৃন্দ আরো বলেন, এখনো সময় আছে, সরকার নির্বাচন কেন্দ্রিক সংকট রাজনৈতিক ভাবে সমাধান করতে নীতিগতভাবে সিদ্ধান্ত নিলে; কিভাবে নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকার গঠন করা যায় এই বিষয়ে আলোচনা করতে চাইলে বিরোধী দল আলোচনায় বসার বিবেচনা করবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক এবং জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আবু হাসান টিপু, গণসংহতি আন্দোলনের সম্পাদকমন্ডলীর সদস্য বাচ্চু ভুঁইয়া, রাষ্ট্র সংস্কার আন্দোলনের অর্থ বিষয়ক সমন্বয়ক দিদারুল ভুইয়া প্রমুখ।

আগামী ২২ ও ২৩ নভেম্বর ২০২৩ সারাদেশে সর্বাত্মক অবরোধ।
সরকারের পদত্যাগ ও অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ বিরোধীদলের নেতা-কর্মীদের মুক্তি দাবি এবং হামলা মামলা প্রত্যাহার, একতরফা নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে আগামী ২২ ও ২৩ নভেম্বর সারাদেশে সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা করেন গণতন্ত্র মঞ্চ।
গত অবরোধ কর্মসূচির মত এবারও শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচি পালন করার জন্য দেশবাসীকে আহ্বান জানান।