৫০হাজার প্যাকেট বিভিন্ন কোম্পানির নকল চা জব্দঃ বাংলাদেশ চা বোর্ড


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২৩, ১১:১৮ অপরাহ্ণ / ৭৩
৫০হাজার প্যাকেট বিভিন্ন কোম্পানির নকল চা জব্দঃ বাংলাদেশ চা বোর্ড

মোহাম্মদ মাসুদ, বিশেষ প্রতিনিধিঃ চট্টগ্রাম নগরের অনুমোদনহীন নামে বেনামে নকল চা নানা ব্র্যান্ডের আকর্ষণীয় প্যাকেটে ভুয়া প্রতিষ্ঠানের নামে দীর্ঘদিন ধরে ক্রেতা গ্রাহকদের প্রতারণা ও ব্যবসা করে আসছিল।

চায়ের প্যাকেজিং গুদামে অভিযান চালিয়ে বিভিন্ন কোম্পানির নকল ৪০ রকমের নকল ৫০ হাজার প্যাকেট চা জব্দ করেছে বাংলাদেশ চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে জেল রোড সংলগ্ন পিবি সুপার মার্কেটে চায়ের প্যাকেট প্রস্তুতকারক ও সরবরাহকারী মেসার্স আইনান এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ এসব নকল ব্র্যান্ডের প্যাকেট জব্দ করা হয়।

বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব,সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান,
ফটোগ্রাফার শাহ আকিব মর্তুজা এবং কোতোয়ালী থানার পুলিশ সদস্যরা অভিযানে অংশ নেন।

এ সময় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দোকানটি বন্ধ রাখার নির্দেশ দেয় ভ্রাম্যমাণ আদালত।
এ ছাড়া অনুমোদনহীন এসব নকল চা ব্র্যান্ডের আকর্ষণীয় প্যাকেটে ভুয়া প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা এবং বিএসটিআইর লোগো ব্যবহার করা হচ্ছে বলেও প্রমাণ পায় আদালত।

অভিযান বিষয়ে তিনি বলেন, কিছু অসাধু ব্যবসায়ী ভুয়া প্রতিষ্ঠান ও ঠিকানা ব্যবহার করে নকল ব্র্যান্ডের চায়ের প্যাকেট তৈরি করে ব্যবসায়ীদের কাছে বিক্রি করছে।

এসব প্যাকেটের মাধ্যমে নিম্নমানের চা সারা দেশে ভোক্তাদের কাছে চলে যাওয়ার ঝুঁকি তৈরি হচ্ছে। চা ব্যবসায় এসব অনিয়ম বন্ধে সারাদেশে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করছে চা বোর্ড। এবং বৃহৎ জনস্বার্থে এ ধরনের অভিযান সক্রিয় কার্যকর সহ ভবিষ্যতেও চলমান থাকবে বলে জানান।