ArabicBengaliEnglishHindi

৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা


প্রকাশের সময় : অক্টোবর ১১, ২০২২, ৭:৫২ অপরাহ্ণ / ৫৪
৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

প্রতিনিধি রাজবাড়ী:- রাজবাড়ীর বালিয়াকান্দিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে চার ব্যবসাপ্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত চলা এ অভিযানে খাদ্যপণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করা, নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও সংরক্ষণের দায়ে এই চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

জানা যায়, বালিয়াকান্দির বিভিন্ন হাট-বাজারে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় জামালপুর বাজারের মায়ের দোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট ও বিসমিল্লাহ হোটেলকে খাদ্যপণ্যের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও সংরক্ষণের দায়ে তিন হাজার করে ছয় হাজার, রত্না মিষ্টান্ন ভাণ্ডারকে খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ করা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও সংরক্ষণের দায়ে পাঁচ হাজার এবং মিকরাইল স্টোরকে প্রতিশ্রুতি অনুযায়ী খাদ্যপণ্য যথাযথভাবে বিক্রি বা সরবরাহ না করার দায়ে পাঁচ হাজারসহ মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে বালিয়াকান্দির জামালপুর বাজারের চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

%d bloggers like this: