ArabicBengaliEnglishHindi

হাসপাতাল স্থাপন প্রকল্পের ৪৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের ২ মামলা


প্রকাশের সময় : অক্টোবর ২৫, ২০২২, ২:৫৯ অপরাহ্ণ / ৩৪
হাসপাতাল স্থাপন প্রকল্পের ৪৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের ২ মামলা
সেলিম রানা:-  গোপালগঞ্জ ও সিরাজগঞ্জে হাসপাতাল স্থাপন প্রকল্পের ৪৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে স্বাস্থ্য কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (২৩ অক্টোবর) দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ সংস্থাটির উপ-পরিচালক এস এম এম আখতার হামিদ ভূঞা মামলা দুটি করেন।
সোমবার (২৪ অক্টোবর) দুদকের জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।
দুদক জানায়, গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল ও নার্সিং কলেজ স্থাপন এবং সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও ৫০০ শয্যার মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপন প্রকল্পে প্রকল্প পরিচালক, আয়ন-ব্যয়ন কর্মকর্তার স্বাক্ষরে প্রস্তুতকৃত ভূয়া বিল হিসাব রক্ষণ অফিসে দাখিল করে প্রকল্পের জন্য বরাদ্দকৃত ৪৩ কোটি টাকা উত্তোলন করে আত্মসাৎ করায় এ মামলা করা হয়েছে।
আসামিরা হলেন- তেজগাঁও থানা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী/ক্যাশ মো. আনিসুর রহমান, ঠিকাদার এম জাহান ট্রেডার্সের মালিক মো. মহসীন আলী, গ্রিন ট্রেডার্সের মালিক মো. মাহফুজ হুদা সৈকত।
তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৬/৪০৯/৪২০/৪৬৭/৪৭১/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে বলে দুদক জানিয়েছে।
প্রথম মামলায় গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল ও নার্সিং কলেজ স্থাপন প্রকল্প থেকে ২১ কোটি ৮৩ লাখ ২৮ হাজাদ ৫১২ টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগ আনা হয়েছে আসামিদের বিরুদ্ধে।
দ্বিতীয় মামলায় আসামিদের বিরুদ্ধে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও ৫০০ শয্যার মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপন প্রকল্প থেকে ২১ কোটি ৮৪ লাখ ২৪ হাজার ৯০৩ টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।
%d bloggers like this: