ArabicBengaliEnglishHindi

স্লোগান দিয়ে ছাত্রলীগ নেতা হওয়া যায় না: বাণিজ্যমন্ত্রী


প্রকাশের সময় : ডিসেম্বর ১৭, ২০২২, ৫:৫১ অপরাহ্ণ / ২১
স্লোগান দিয়ে ছাত্রলীগ নেতা হওয়া যায় না: বাণিজ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি:-  বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, স্লোগান দিয়ে ছাত্রলীগ নেতা হওয়া যায় না। ছাত্রলীগ করতে হলে দলের আদর্শ বুকে ধারণ করতে হবে।

আর পাঁচটা দলের মতো ছাত্রলীগ না।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে পীরগাছা উপজেলা অডিটোরিয়ামে উপজেলা ও কলেজ শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ছাত্রলীগের সঙ্গে দেশের ইতিহাস ঐতিহ্য জড়িত। ছাত্রলীগের নেতা হতে শুধু সমর্থন বাড়িয়ে লাভ নাই। দলের প্রতিটি আদর্শ মেনেই নেতৃত্বে আসতে হবে। ছাত্রলীগ করে সন্ত্রাসী চাঁদাবাজি করা যাবে না।

তিনি বলেন, এই ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া। এর আদর্শ থেকে বিচ্যুতি হওয়া যাবে না। দলে যেনো কোন জামায়াত,বিএনপি অনুপ্রবেশ করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। কারণ, একাত্তোরের পরাজিত শক্তি ৭৫ ঘটিয়েছে।

দলের কর্মী প্রসঙ্গে দুঃখ প্রকাশ করে টিপু মুনশি বলেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে কর্মী মাঠে নামাতে তিনশত টাকা করে জন প্রতি দিতে হয়। আমরা এরকম আওয়ামী লীগ চাই নাই। এটা কখনো হতে পারে না।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু কালকা বিপ্লব, জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ ও সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল প্রমুখ।

প্রসঙ্গত, রংপুর জেলা ছাত্রলীগের নেতৃত্বে উপজেলা, পৌরসভা ও কলেজের মোট ২৩টি ইউনিটের কমিটি মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়ায় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এরই মধ্যে কাউনিয়া উপজেলা ও কলেজ শাখার সাংগঠনিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ পীরগাছা উপজেলা ও কলেজ ছাত্রলীগের সম্মেলন।

পর্যায়ক্রমে বদরগঞ্জ, পীরগঞ্জ ও মিঠাপুকুরসহ বাকি উপজেলাগুলোয় সম্মেলন হওয়ার কথা রয়েছে। সব ইউনিটে পরীক্ষা নিয়ে নেতৃত্ব বাছাই করছে জেলা ছাত্রলীগ।

%d bloggers like this: