ArabicBengaliEnglishHindi

সাত কলেজে ভর্তি তৃতীয় মনোনয়ন প্রকাশ ১৫ অক্টোবর, ক্লাস শুরু ১৮ অক্টোবর


প্রকাশের সময় : অক্টোবর ১৪, ২০২২, ৮:৫৭ অপরাহ্ণ / ৪৮
সাত কলেজে ভর্তি  তৃতীয় মনোনয়ন প্রকাশ ১৫ অক্টোবর, ক্লাস শুরু ১৮ অক্টোবর

ক্যাম্পাস প্রতিবেদক:-  ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে ১৮ অক্টোবর। একইসঙ্গে ১৫ অক্টোবর তৃতীয় এবং চূড়ান্তভাবে মনোনয়ন পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৮ অক্টোবর থেকে সরকারি সাত কলেজের প্রথম বর্ষের ক্লাস শুরুর সিদ্ধান্ত হয়েছে। আর কলেজ পছন্দের চূড়ান্ত এবং তৃতীয় মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে ১৫ অক্টোবর।

একই সঙ্গে ২৫ অক্টোবর মধ্যে তৃতীয় মনোনয়ন পাওয়া শিক্ষার্থীসহ সব শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে। মনোনীত কলেজে সশরীরে উপস্থিত হয়ে ভর্তি হতে হবে তাদের।

সাত কলেজের বিষয় মনোনয়ন ও ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, নির্ধারিত তারিখের মধ্যে টাকা অনলাইনে জমা করা না হলে মনোনীত শিক্ষার্থীর আসনটি শূন্য ঘোষণা করে মেধাক্রম অনুযায়ী পরবর্তী মনোনয়ন দেওয়া হবে। জমাকৃত টাকা ভর্তির ক্ষেত্রে অগ্রিম হিসেবে গণ্য হবে এবং তা চূড়ান্তভাবে মনোনীত কলেজের নির্ধারিত ফি’র সঙ্গে সমন্বয় করা হবে।

এছাড়া চূড়ান্তভাবে মনোনয়ন পাওয়া শিক্ষার্থীদের মনোনীত কলেজ ও বিষয়ে ভর্তির অবশিষ্ট টাকা অনলাইনে জমা করে ১৬-২৫ অক্টোবরের মধ্যে স্ব স্ব মনোনীত কলেজে টাকা জমার রসিদ ও প্রয়োজনীয় কাগজপত্রসহ হাজির হয়ে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে।

এর আগে ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসব পরীক্ষায় উত্তীর্ণ ও মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরাই পরবর্তীতে কলেজ ও বিষয় পছন্দ ফরম পূরণের সুযোগ পেয়েছেন।

%d bloggers like this: