ArabicBengaliEnglishHindi

শার্শায় বাইকের মধ্যে কৌশলে লুকানো ছিল ৬ কোটি টাকার স্বর্ণ


প্রকাশের সময় : জানুয়ারি ১৭, ২০২৩, ৭:০৬ অপরাহ্ণ / ২৪
শার্শায় বাইকের মধ্যে কৌশলে লুকানো ছিল ৬ কোটি টাকার স্বর্ণ

জেলা প্রতিনিধি :- বেনাপোল (যশোর): শার্শা সীমান্ত থেকে সাত কেজি ৩৩৭ গ্রাম ওজনের ৬৩টি স্বর্ণের বারসহ আব্দুর রাজ্জাক (৪৮) নামে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। এসব স্বর্ণের বার মোটরসাইকেলের চেচিসের মধ্যে কৌশলে লুকিয়ে রাখা হয়েছিল।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে শার্শার অগ্রভূলট সীমান্ত থেকে এ স্বর্ণের চালান জব্দ করা হয়।

আটক আব্দুর রাজ্জাক বেনাপোল পোর্ট থানাধীন বারোপুতা গ্রামের মৃত সমসের আলী।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) খুলনা ২১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান জানান, স্বর্ণের বড় একটি চালান ভারতে পাচার হচ্ছিল। খবর পেয়ে অগ্রভূলাট সীমান্তে অভিযান চালানো হয়। এসময় সন্দেহ হওয়ায় আব্দুর রাজ্জাক নামে এক মোটরসাইকেলআরোহীকে থামিয়ে তল্লাশি চালানো হয়। তল্লাশিতে মোটরসাইকেলের চেচিসের ভেতর কৌশলে লুকিয়ে রাখা ৬৩টি স্বর্ণের বার পাওয়া যায়। পরে স্বর্ণের বারগুলোসহ তাকে আটক করা হয়। জব্দ করা স্বর্ণ ও মোটরসাইকেলের আনুমানিক বাজারমূল্য পাঁচ কোটি ৯০ লাখ টাকা। এ ঘটনায় মামলা দিয়ে সোনার বারগুলোসহ আব্দুর রাজ্জাককে শার্শা থানায় সোপর্দ করা হচ্ছে।

উল্লেখ্য, গত এক বছরে এ সীমান্ত থেকে ২১টি অভিযানে ৫৭ কেজি স্বর্ণ জব্দ করেছে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়ন। এসময় স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত ২১ জনকে আটক করা হয়। ৫৭ কেজি স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ৪২ কোটি টাকা।

%d bloggers like this: