ArabicBengaliEnglishHindi

 লাখ টাকা ফেরত দিলো কুড়িয়ে পাওয়া, দুই মাদরাসার ছাত্রী


প্রকাশের সময় : জানুয়ারি ৪, ২০২৩, ৮:২৯ অপরাহ্ণ / ৩৭
 লাখ টাকা ফেরত দিলো কুড়িয়ে পাওয়া, দুই মাদরাসার ছাত্রী

জেলা প্রতিনিধি টাঙ্গাইল :-  টাঙ্গাইলে কুড়িয়ে পাওয়া প্রবাসীর এক লাখ টাকা ফেরত দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলো দুই মাদরাসা ছাত্রী। বুধবার (৪ জানুয়ারি) সকালে সখীপুর উপজেলার কালিয়া ঘটনাটি ঘটে। ওই দুই ছাত্রী উপজেলার কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদরাসার পঞ্চম শ্রেণিতে অধ্যয়নরত।

স্থানীয়রা জানায়, সকালে পঞ্চম শ্রেণির মারিয়া ও তার সহপাঠী রাবিয়া মাদরাসার উদ্দেশ্যে বাড়ি থেকে যাওয়ার সময় এক লাখ টাকা রাস্তায় পড়ে থাকতে দেখে কুড়িয়ে নেয়। এরপর থেকেই প্রকৃত মালিককে টাকাগুলো ফেরত দেওয়ার জন্য সবার কাছে বলাবলি করতে থাকে। ইতোমধ্যে হারিয়ে যাওয়া টাকার খোঁজে প্রবাসী আশরাফ ছোটাছুটি করে জানতে পারেন- দুই মাদরাসা ছাত্রী টাকাগুলো পেয়েছে।

প্রবাসী আশরাফ বলেন, আমি সকালে ব্যাংক থেকে টাকা তুরে বাড়ি ফেরার পথে রাস্তায় টাকাগুলো কখন যে পড়ে যায় বুঝতে পারিনি। আমি ওদের সততা দেখে অবাক হয়েছি। তারা চাইলে কাউকে না বলে নিজেদের কাজে খরচ করতে পারত। খুশি হয়ে আমি ওই দুই ছাত্রীকে তিন হাজার টাকা পুরস্কার দিয়েছি।

মাদরাসার পঞ্চম শ্রেণির ছাত্রী মারিয়া জানায়, আমাদের অ্যাসেম্বলি ক্লাসে নিয়মিত নৈতিকতা শিক্ষা দেওয়া হয়। ওই ক্লাস থেকেই আমরা নৈতিক শিক্ষা গ্রহণ করেছি। এছাড়াও অন্যের টাকা আমরা কেন ভোগ করব।

এ বিষয়ে কালিয়া ইসলামি সিনিয়র মাদরাসার অধ্যক্ষ আবুল খায়ের গুলজারী জানান, আমাদের মাদরাসার ছাত্রীদের এমন প্রশংসনীয় কাজে আমরা সবাই গর্বিত। দুই ছাত্রীর এমন কাজ অবশ্যই তার পরিবারসহ মাদরাসার সংশ্লিষ্ট সকলেই উচ্ছ্বসিত। আমরা তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

%d bloggers like this: