ArabicBengaliEnglishHindi

রফিকুল মাদানীর বিচার শুরু আরও এক মামলার 


প্রকাশের সময় : জানুয়ারি ১৭, ২০২৩, ৫:০০ অপরাহ্ণ / ২২
রফিকুল মাদানীর বিচার শুরু আরও এক মামলার 

নিজস্ব প্রতিবেদক :- ঢাকা: গাজীপুরের বাসন থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ দুজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত এ আদেশ দেন।

একইসঙ্গে আগামী ১ মার্চ এই মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন আদালত।
বিচার শুরু হওয়া অপর আসামি হলেন- হাফেজ মাসুম বিল্লাহ।

এদিন আসামিপক্ষে আইনজীবী অব্যাহতির আবেদন শুনানি করেন। সেই আবেদন নাকচ করে আদালত আসামিদের কাছে তারা দোষী না নির্দোষ, তা জানতে চান৷ এ সময় দুই আসামি নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচারের প্রার্থনা করেন।

রফিকুল ইসলামের আইনজীবী শোহেল মো. ফজলে রাব্বী এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, মাদানীর বিরুদ্ধে মোট ৭টি মামলা দায়ের করা হয়। এর মধ্যে ৩টি মামলায় জামিনে রয়েছেন তিনি।

২০২১ সালের ২০ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা গাজীপুর বাসন থানার উপ-পরিদর্শক মো. সাখাওয়াত হোসেন দুই আসামির চার্জশিট দাখিল করেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরুদ্ধে ২০২১ সালের ২৫ মার্চ বিক্ষোভকালে ঢাকার মতিঝিল এলাকা থেকে রফিকুল ইসলাম মাদানীকে আটক করলেও পরে তাকে ছেড়ে দেয় পুলিশ।

এরপর একই বছর ৭ এপ্রিল নেত্রকোনার বাড়ি থেকে রফিকুল মাদানীকে আটক করে র‌্যাব। পরদিন তাকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কাছে হস্তান্তর করে আইনশৃঙ্খলা বাহিনীটি। এরপর গাছা থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে কারাগারে পাঠানো হয়।

রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনেই কয়েকটি মামলা হয়। ঢাকার সাইবার ট্রাইব্যুনালে গাজীপুরের গাছা ও রাজধানীর মতিঝিল থানায় একই আইনের দুটি মামলায় সাক্ষ্যগ্রহণ চলমান।

%d bloggers like this: