ArabicBengaliEnglishHindi

বোদা পৌর নির্বাচনে নারী ভোটারদের দীর্ঘ লাইন


প্রকাশের সময় : ডিসেম্বর ২৯, ২০২২, ১:২৫ অপরাহ্ণ / ৫০
বোদা পৌর নির্বাচনে নারী ভোটারদের দীর্ঘ লাইন

মো. আমান উল্লাহ, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি ঃ উৎসবমুখর পরিবেশে আজ ২৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) পঞ্চগড়ের বোদা পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ চলছে। শীত উপেক্ষা করেই সকাল থেকেই ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে বিভিন্ন জায়গায়। বোদা পৌরসভার ২নং ওয়ার্ডের ভোট কেন্দ্র বোদা সরকরি প্রাথমিক বিদ্যালয়ে ও ৭নং ওয়ার্ডের বোদা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্র গুলোতে ঘুরে দেখা যায়, নারীদের দীর্ঘ লাইল। বিশেষ করে পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি খুুুবই বেশী। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে পৌরসভার নির্বাচন নয়টি কেন্দ্রের শান্তি পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।


এবারের নির্বাচেনে ৪ জন মেয়র প্রার্থী। এরা হলেন, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব মো. আজাহার আলী (নৌকা) প্রতীক, ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমনাই) মেয়র প্রার্থী মওদুদ খান (হাত পাখা) ও স্বতন্ত্র প্রার্থী মোঃ আখতার হোসেন হাসান (নারিকেল গাছ) এবং আরাক স্বতন্ত্র মেয়র প্রার্থী দিলরেজা ফেরদৌস চিন্ময় (জগ) প্রতীক মার্কায় নির্বাচনে ভোট প্রতিন্দন্দ্বিতা করছেন।
বোদা পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর জানান, বোদা পৌর নির্বাচনে মেয়র পদে ৪ জন, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৮ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৭৩৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ২১০ ও মহিলা ভোটার ৭ হাজার ৪৫২৫ জন। পুরুষের চেয়ে ৩১৫ জন নারী ভোটার বেশী। তিনি আরো বলেন, দ্বিতীয় বারের মতো বোদা পৌরসভা নির্বাচনে এবারই এই প্রথম ইলেকট্রনিক ভোটিং (ইভিএম) মেশিনের মাধমে বোদা পৌরবাসী ভোট দিচ্ছেন। নির্বাচনে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রতিটি বুথে একটি করে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। সেই সাথে নয়টি কেন্দ্রে নয়জন ম্যাজিস্ট্রেট ও একজন বিচারিক ম্যাজিস্ট্রেট, এক প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশসহ (বিজিবি) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ ও আনসার সদস্যরা টহল দিচ্ছেন।

%d bloggers like this: