ArabicBengaliEnglishHindi

বিএনপি কোনোভাবেই আ.লীগের অধীনে নির্বাচন করবে না: মির্জা ফখরুল


প্রকাশের সময় : অক্টোবর ১৪, ২০২২, ৭:৩০ অপরাহ্ণ / ৪৮
বিএনপি কোনোভাবেই আ.লীগের অধীনে নির্বাচন করবে না: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি:- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যদি আওয়ামী লীগের অধীনে হয় তাহলে সেই নির্বাচনে কোনোভাবেই অংশ নেবে না বিএনপি। তত্ত্বাবধায়ক সরকার কিংবা অন্তর্বর্তীকালীন সরকার ছাড়া প্রশ্নই আসে না তাদের পাতানো নির্বাচনে অংশ নেওয়ার।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় ঠাকুরগাঁওয়ে তার পৈতৃক বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন

মির্জা ফখরুল বলেন, যারা এ দেশে ধর্মের কার্ড ব্যবহার করতে চায়, যারা ধর্ম নিয়ে সংকট তৈরি করতে চায়; তারাই আজগুবি কথা ছড়াচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশ শুধু অসম্প্রদায়িক দেশ নয়; এটি একটি গণতান্ত্রিক ও পবিত্র দেশ। সেই বিশ্বাস আমার নিজের ও দলের। সেভাবেই আমরা সামনে এগোচ্ছি।

মির্জা ফখরুল বলেন, দেশে যত গুম, খুন, হত্যা ও মানবাধিকার লংঘন হয়েছে তার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র র্যা বকে নিষেধাজ্ঞা দিয়েছে।

তিনি বলেন, র্যা ব একটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। সরকার দ্বারা নিয়ন্ত্রিত রাষ্ট্রীয় বাহিনী।  র্যা ব তো স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রীর নিদের্শ ছাড়া কাজ করতে পারছে না। যদি নিষেধাজ্ঞা দিতেই হয়, তা হলে সরকারের ওপর দিতে হয়, এখনো সেই কথা বলছি।

মির্জা ফখরুল বলেন, জনগণ আগেই এ অনির্বাচিত সরকারের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে।

বিএনপির মহাসচিব আরও বলেন, বিএনপি নিয়মতান্ত্রিকভাবেই গণতান্ত্রিক পদ্ধতিতে নিজের অধিকার আদায় করবে। কথা বলার অধিকার, সভা করার অধিকার বিএনপির আছে। এখানে সরকারের কোনো বাধাই মানব না।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, কৃষক দলের সভাপতি আনোয়রুল হক, মুক্তিযোদ্ধা নুর করিম, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. পয়গাম আলীসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

%d bloggers like this: