ArabicBengaliEnglishHindi

বিএনপির কর্মসূচি, ঢাবিতে ছাত্রলীগের প্রতিবাদ


প্রকাশের সময় : ডিসেম্বর ১৩, ২০২২, ৫:৪৫ অপরাহ্ণ / ১৯
বিএনপির কর্মসূচি, ঢাবিতে ছাত্রলীগের প্রতিবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়: সারাদেশে বিএনপি জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার (১৩ ই ডিসেম্বর) বেলা ১১ টার পর  কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরীর নেতৃত্বে এ কর্মসূচি পালিত হয়।

সরেজমিনে দেখা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের সামনে থেকে মিছিল শুরু হয়ে মধুর ক্যান্টিন ও শাহবাগ প্রদক্ষিণ করে টিএসসির সামনে পায়রা চত্বরে শেষ হয়।

সাংগঠনিকভাবে ঢাবি ও ছাত্রলীগের কমিটি না থাকলেও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন হল ইউনিটের নেতাকর্মী ও ঢাকার বিভিন্ন এলাকা থেকে আসা ছাত্রলীগ নেতাকর্মীরা এতে অংশগ্রহণ করেন।

মিছিল শেষে সাদ বিন কাদের চৌধুরী নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বিএনপি-জামায়াত সমাবেশের নামে ১০ ডিসেম্বর ঢাকাকে অস্থিতিশীল করার চেষ্টা করেছে। এখন তারা কর্মসূচির নাম দিয়ে সারাদেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের এ সকল সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে রাজপথে সোচ্চার থাকবে।

এর আগে ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় সক্রিয় অবস্থান নেয় ছাত্রলীগ। কার্জন হল সংলগ্ন দোয়েল চত্বর, ঢাকা মেডিকেল মোড়, শহীদ মিনার, পলাশী মোড়, নীলক্ষেত সংলগ্ন মুক্তি ও গণতন্ত্র তোরণ, শাহবাগ মোড়, টিএসসি ও মধুর ক্যান্টিনে সরব উপস্থিতি ছিল ছাত্রলীগ নেতা কর্মীদের। গত ৮ ডিসেম্বর থেকে এখন পর্যন্ত মিছিল, মিটিং, শোডাউনের মাধ্যমে ক্যাম্পাসে শক্ত অবস্থান বজায় রেখেছে ছাত্রলীগ। এ সময় বিএনপি কর্মী ধরতে ক্যাম্পাসের বিভিন্ন প্রবেশ পথে অবস্থান নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় বিভিন্ন হল ইউনিটের নেতাকর্মীরা।

এছাড়াও ছাত্রলীগের উদ্যোগে টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজন করা হয় বিজয় মঞ্চ সন্ত্রাস রুখতে সাংস্কৃতিক প্রতিরোধ শিরোনামে কনসার্ট।

%d bloggers like this: