ArabicBengaliEnglishHindi

প্রস্তুত হচ্ছে জাতীয় স্মৃতিসৌধ


প্রকাশের সময় : ডিসেম্বর ১১, ২০২২, ৬:৪১ অপরাহ্ণ / ২৯
প্রস্তুত হচ্ছে জাতীয় স্মৃতিসৌধ

নিজস্ব প্রতিনিধি:-  ৫১তম বিজয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধ ১৬ ডিসেম্বর বীর শহীদদের শ্রদ্ধা জানাতে আসবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সর্বস্তরের জনগণ। এ লক্ষ্যে সৌধ এলাকায় নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি৷

রোববার (১১ ডিসেম্বর) দুপুরে সৌধ এলাকায় গিয়ে দেখা গেছে, স্মৃতিসৌধের প্রধান ফটক ও দ্বিতীয় ফটকের সামনে সড়কের ডিভাইডারের রং করা হচ্ছে।

স্মৃতিসৌধের ভেতরে বিভিন্ন রংয়ের আলোকসজ্জার বাতি সংযোজন করা হচ্ছে। এছাড়া ফুল গাছসহ শোভাবর্ধক গাছের নতুন টপ দেওয়া হচ্ছে।

আরও দেখা গেছে, স্মৃতিসৌধের ৮৪ একর জায়গার বিভিন্ন স্থাপনায় পাইপের পানি দিয়ে পরিষ্কার করা হচ্ছে। এছাড়া সৌধ এলাকার চার দিকে কয়েকশত সিসিটিভি ক্যামেরা স্থাপন করছে টেকনিশিয়ান লোকজন। এছাড়া স্মৃতিসৌধ এলাকার সামনে ঢাকা-আরিচা মহাসড়কের ফুটপাতগুলো তুলে দেওয়া হয়েছে।
ইতোমধ্যে ৪ ডিসেম্বর থেকে জাতীয় স্মৃতিসৌধ এলাকায় জনসাধারণের প্রবেশ নিষেধাজ্ঞা করা হয়েছে। পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সরব উপস্থিত দেখা গেছে।

গণপূর্ত বিভাগের সাভার জাতীয় স্মৃতিসৌধের উপসহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, বিজয়ের ৫১ বছর উদযাপন উপলক্ষে গত এক মাস ধরে সাভার জাতীয় স্মৃতিসৌধে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু হয়েছে। ফুল দিয়ে সাজানো, লেক সংস্কার, সিসি ক্যামেরা স্থাপনসহ সব কাজ পুরোপুরি শেষ। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের জন্য জাতীয় স্মৃতিসৌধ প্রস্তুত ১৩ ডিসেম্বরের ভেতর শেষ হবে। বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী স্মৃতিসৌধের নিরাপত্তার বিষয়টি দেখছেন।

জাতীয় স্মৃতিসৌধের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মো. সবুর খান বলেন, ইতোমধ্যে সৌধ এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে। পুলিশ সদস্যের সংখ্যাও বাড়ানো হয়েছে। আমরা ২৪ ঘণ্টা সৌধ এলাকা মনিটরিং করছি৷

%d bloggers like this: